১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

রাজারহাটে নদী ভাঙন রোধে মানববন্ধন ও গণস্বাক্ষর

 রমেশ চন্দ্র সরকার,রাজারহাট, সমকালনিউজ২৪

নদীর একুল ভাঙ্গে ওকুল গড়ে এই যদি হয় নদীর খেলা, তবে সেই খেলায় সব কিছু হারিয়ে নিঃস্ব হয় শুধু মানুষ। সর্বগ্রাসী তিস্তার কড়াল গ্রাসের খবর কে না জানে। ভিটে মাঠি হারিয়ে নীড় হারা মানুষ গুলো যখন বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন ভাবে মাথা গোজার ঠাঁই করে নেয়। অনেকটা পরিবার পরিজন থেকে তারা আলাদা হয়ে যায়। তাদের আবেগীমন ডুকরে উঠলেও তখন কি আর করার নিয়তিকে মেনে নিয়ে জীবন যুদ্ধ করে যায়। তবে আস্তে আস্তে তাদের মনের মধ্যে দানা বাঁধে ক্ষোভের। এ ক্ষোভ যেন নদী ও দেশের প্রতি। এভাবে সঞ্চারিত ক্ষোভের সম্মিলিত ভাবে বহিঃপ্রকাশ ঘটলো। তিস্তা পাড়ের মানুষের মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচীর মাধ্যমে।

আজ ১৩ আগষ্ট (মঙ্গলবার) তিস্তার সর্বগ্রাসী থাবায় প্রায় বিলীন হওয়া বিদ্যানন্দ ইউনিয়নকে বাঁচাতে ” মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায়” মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়। রাজারহাট উপজেলার তিস্তা পাড় সংলগ্ন কালিরহাট বাজার এলাকায় সকাল ১০টায় অনুষ্ঠিত এই কর্মসূচিতে শত শত লোক অংশগ্রহণ করে। এসময় বক্তাগণ বলেন, বিদ্যানন্দ ইউনিয়নটি ইতিমধ্যে ভাঙনের কবলে উপজেলা সদর হতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং দুই- তৃতীয়াংশ নদী গর্ভে বিলীন হয়ে গেছে। নদী ভাঙন রোধে সরকারি প্রচেষ্টা থাকলেও তা পর্যাপ্ত নয় বলে বক্তাগণ জানান। কর্মসূচীর আয়োজন করে বিদ্যানন্দ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (BSA), রাজারহাট,কুড়িগ্রাম।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কুড়িগ্রাম বিভাগের আলোচিত
ওপরে