২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

রাত পোহালে কালাইয়ের ৫টি ইউপি নির্বাচন নির্বাচন

 রনি আকন্দ কালাই প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

রাত পোহালেই তৃতীয় ধাপে জয়পুরহাটের কালাই উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৮শে নভেম্বরে রোজ রবিবার অনুষ্ঠিত হবে। এই নির্বাচনটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে রিটার্নিং অফিসার।

রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ নির্বাচনীয় যাবতীয় প্রস্তিুতি সম্পন্ন করা হয়েছে। আয়তন এবং ভোটার সংখ্যার দিক দিয়ে এই উপজেলা ছোট হলেও এ নির্বাচন অনুষ্ঠানে নেয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা। ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি।

কালাই উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে জয়পুরহাটের কালাই উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৮শে নভেম্বরে রোজ রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে একটানা ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

উপজেলায় পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১০ জন প্রার্থী। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৬ জন ও সাধারণ সদস্য পদে ১৮০ জন প্রার্থী। এর মধ্যে উপজেলার পুনট ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্ডিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। একই ভাবে পুনট ইউপির ১, ২ ও ৩ নং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য এবং সাধারণ ইউপি সদস্য ৩, ৬ ও ৯ নং ওয়ার্ডের নির্বাচিত হচ্ছেন। এছাড়াও জিন্দারপুর ইউনিয়নের ৩ নং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য বিনা-প্রতিদ্বন্ডিতায় নির্বাচিত হচ্ছেন। এই উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট ৪৭টি ভোট কেন্দ্রের ২শ ৭৭টি ভোটকক্ষে ব্যালট পেপার এরমাধ্যমে এক লাখ, তিন হাজার ৪শ ৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৮ জন এবং মহিলা ভোটার ৫২ হাজার ৪শ ৭৮ জন। সকল ভোটকেন্দ্রে ৪৭জন প্রিজাইডিং, ২শ ৭৭জন সহকারী প্রিজাইডিং এবং ৫শ ৫৪জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্ব পালন করবেন।

কালাই উপজেলার নির্বাচন কর্মকর্তা মো.আবুল কালাম বলেন, তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে কালাই উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৮শে নভেম্বরে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। পাঁচ ইউনিয়নের নির্বাচনী মালামাল কেন্দ্রে পৌঁছানোর যাবতীয় কাজ প্রস্তিুতি সম্পন্ন করা হয়েছে, তবে ব্যালট পেপার নির্বাচনের দিন সকাল সাড়ে সাতটায় স্ব স্ব কেন্দ্রে কঠোর নিরাপত্তায়ে পৌঁছে দেওয়া হবে। এই নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে আনসার, পুলিশ সার্বক্ষণিক আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত থাকবেন। নির্বাচনে ভোটকেন্দ্র ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন। তাছাড়া ভোট গ্রহণের সময় র‌্যাবের টিম ও বিজিবির টহল দলসহ সার্বক্ষণিক স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে।

এছাড়া ও নির্বাচনের সময়ে কোনো প্রকার অনিয়ম ও বিশৃঙ্খলা পরিলক্ষিত হলে তাৎক্ষণিক শান্তির জন্য ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মোবাইল টিম নিয়োজিত থাকবেন। এ নির্বাচনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ফলে ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে আসা এবং ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত করতে সব উদ্যোগ নেয়া হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
জয়পুরহাট বিভাগের সর্বশেষ
ওপরে