২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

লালমনিরহাটে আওয়ামীলীগ দুইটি ও জাতীয়পার্টি একটি আসনে জয়লাভ

 হাসান মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

একাদশ সংসদ নির্বাচনে লালমনিরহাটের তিন আসনের মধ্যে আওয়ামীলীগ দুইটি ও জাতীয়পার্টি একটি আসনে বেসরকারী জয় লাভ করেছে। এরমধ্যে লালমনিরহাট-০১ ও ০২ আসানে আওয়ামীলী প্রার্থী এবং লালমনিরহাট-০৩ আসনে জাতীয়পার্টির প্রার্থী জয় লাভ করে।

জানাগেছে, লালমনিরহাট-০১(হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে আওয়ামীলীগ প্রার্থী মোতাহার হোসেন(নৌকা) ২লক্ষ ৬৪ হাজার ৩১ ভোট পেয়ে জয় লাভ করেছে। আর বিএনপি প্রার্থী হাসান রাজীব প্রধান(ধানের শীষ) ১২ হাজার ৭টি ভোট পয়েছেন।

লালমনিরহাট-০২(কালীগঞ্জ-আদিতমারী) আসনে আওয়ামীলীগ প্রার্থী নুরুজ্জামান আহমেদ(নৌকা) ১ লক্ষ ৯৯ হাজার ৬শত ৬৭টি ভোট পেয়ে লাভ করেছে। আর বিএনপি প্রার্থী রোকন উদ্দিন বাবুল(ধানের শীষ) ৭৩ হাজার ৫শত ৩৩টি ভোট পয়েছেন।
লালমনিরহাট-০৩(লালমনিরহাট সদর) আসনে জাতীয় পার্টির প্রার্থী জিএম কাদের(লাঙ্গল) ১ লক্ষ ১৫ হাজার ৬শত ৪১টি ভোট পেয়ে লাভ করেছে। আর বিএনপি প্রার্থী আেসাদুল হাবিব দুলু (ধানের শীষ) ৮০ হাজার ২৫টি ভোট পয়েছেন।

জেলা নিবার্চন অফিস সুত্রে জানা গেছে, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম), লালমনিরহাট- ২ (কালীগঞ্জ-আদিতমারী) ও লালমনিরহাট-৩ (সদর) আসনের মোট ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ৯ লাখ ১৬ হাজার ৬৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪ লাখ ৫৮ হাজার ১৫ ও নারী ভোটার ৪ লাখ ৫৮ হাজার ৬৭৪ । এসব ভোটারদের জন্য ছিল মোট ৩ শত ৭২ টি ভোটকেন্দ্র।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে