১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

শনিবার আঘাত হানতে পারে ‘ফণি’, উপকূলে সতর্কতা

  মো.সারোয়ার উদ্দিন, চট্টগ্রাম প্রতিনিধি: সমকালনিউজ২৪
শনিবার আঘাত হানতে পারে ‘ফণি’, উপকূলে সতর্কতা

বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের দিকে অগ্রসর হতে পারে ঘূর্ণিঝড় ফণি। এটি আগের তুলনায় আরও বেশি শক্তিশালী হয়ে উঠছে। এটি ৪ মে আঘাত হানতে পারে। এমনটাই জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বুধবার (১ মে) আবহাওয়া পর্যালোচনা করে উপকূলের জনগণকে নিরাপদে সরিয়ে আনা হচ্ছে। তাছাড়া উপকূলীয় জেলাগুলোতে ২০০ মেট্রিক টন চাল, ২০০০ প্যাকেট করে শুকনা খাবার ও নগদ পাঁচ লাখ টাকা বিতরণ করা হয়।

বলা হচ্ছে ফণির প্রভাবে দক্ষিণ ভারত, ওডিশা ও বাংলাদেশে ব্যাপক বৃষ্টি হতে পারে।

বাংলাদেশের তরফেই ঘূর্ণিঝড়টির নাম দেয়া হয়েছে ‘ফণি’। ‘এক্সট্রিমলি সিভিয়ার সাইক্লোনিক স্টর্ম’-এ পরিণত হচ্ছে ঝড়টি। ১৮৫ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গত রোববার (২৮ এপ্রিল) ফণির অবস্থান ছিল বাংলাদেশ থেকে দেড় হাজার কিলোমিটারের বেশি দূরে। সোমবার ছিল ভারতের অন্ধ্রপ্রদেশের মছলিপত্তনম থেকে ১,০৯০ কিলোমিটার এবং চেন্নাইয়ের দক্ষিণ-পূর্ব থেকে ৮৮০ কিলোমিটার দূরে।

ফণি যত এগিয়ে আসছে ততই উত্তাল হচ্ছে সমুদ্র। এর প্রভাবে কালবৈশাখীর আশঙ্কা রয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে