২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার...

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’ না নিলে অভিযোগ দিতে বললেন বিআরটিসি চেয়ারম্যান

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’ না নিলে অভিযোগ দিতে বললেন বিআরটিসি চেয়ারম্যান

যদি শিক্ষার্থীদের কাছ থেকে ‘অর্ধেক ভাড়া’ নিতে কোনো বাস কোম্পানি অস্বীকৃতি জানায়, তবে তা জানানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া।

রাজধানী ঢাকায় অধ্যয়নরত শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান বাহন বাস। শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া আদায়ের নিয়ম প্রচলিত থাকলেও নানা অজুহাতে তা মানে না অধিকাংশ বেসরকারি বাস কোম্পানি।

যদি শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নিতে কোনো বাস কোম্পানি অস্বীকৃতি জানায়, তাহলে অভিযোগ দিতে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া।

গত ১৮ অক্টোবর বুধবার দুপুরে বিআরটিসি কার্যালয়ে আলাপকালে তিনি এই আহ্বান জানান।

ফরিদ আহমেদ ভূঁইয়া জানান, সব বাস কোম্পানিকেই শিক্ষার্থীদের কাছে অর্ধেক ভাড়া নিতে নির্দেশনা দেওয়া রয়েছে। বর্তমানে রাজধানী ঢাকায় ১৮৫টি রুটে বিআরটিসির ৪৫২টি বাস চলাচল করছে জানিয়ে তিনি দাবি করেন, বিআরটিসির বাসে যাতায়াতকারী শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়া হয়।

প্রায় বাসেই শিক্ষার্থীদের সঙ্গে ‘হাফ ভাড়া’ বা অর্ধেক ভাড়া নিয়ে হেল্পারদের নিয়মিত তর্ক-বিতর্ক হয়। বাসের হেল্পার-কন্ডাক্টররা দাবি করেন, অর্ধেক ভাড়া নেওয়া নিষেধ রয়েছে কোম্পানির পক্ষ থেকে, তাই তারা অর্ধেক ভাড়া নিতে পারবেন না।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে