১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

শিবগঞ্জে একটি ফুল দেখার জন্য মানুষের ঢল

 জিএম মিজান শিবগঞ্জ বগুড়া সমকালনিউজ২৪

সবাই বলছে, এটি মহান আল্লাহ পাকের খাছ রহমত আর কেউ বলছেন খোদা কুদরত।

রবিবার দিবাগত রাতে কোন এক সময় কিচক পুরানো কবরস্থানের মাটি ফেটে চোখ জুরানো চমৎকার কয়েক’টি ফুল ফুটেছে।

সোমবার ভোর থেকেই হাজার হাজার নারী পুরুষ অলৌকিক ওই ফুল গুলো দেখতে ভীড় জমাচ্ছে। এমন অলৌকিক ঘটনা ঘটেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক হাই স্কুল সংলগ্ন কমরখুল তিন মাথা পুরাতন কবর থেকে গাছ ছাড়াই ফুল ফুটেছে।

গ্রামের বেশকিছু মুরব্বি ও কমরখুল মসজিদের মোয়াজ্জিম সাংবাদিকদের কে বলেন, সোমবার ফজরের নামাজ আদায় করে পাকা রাস্তয় হাটতে গিয়ে ওই ফুল তাদের চোখে পরে। এ খবর এলাকায় ছড়িয়ে পরলে তা দেখার জন্য হাজার হাজার নারী পুরুষ ভীড় করছে। ধর্মপ্রাণ একদল যুবক অলৌকিক ওই ফুলের ও কবরস্থানের পবিত্রতায় বাশেঁর চেকার দিয়ে তাৎক্ষনিক ঘিরে রেখেছে। এদিকে স্থানীয় এক শ্রেনীর সুবিধাবাদি ব্যক্তিরা ফুলকে পুজিঁ করে কবরের পাশে ওই স্থানে মাজার গড়ে তোলার চিন্তা ভাবনা ও প্রস্ততি নিচ্ছে। এসময় দর্শনাথীরা অনেকে ফুলের পাশে টাকা পয়সা দান করতে শুরু করেছে। আবার অনেকেই বলছেন, অলৌকিক নয় বরং কবরের মাটি সরিয়ে দেখলেই তো সঠিক তথ্য পাওয়া যায়। হয়তো কবরে পানি জমেছে সেখানে কোন উদ্ভিদ জন্মেছে। স্থানীয়রা আরো জানান, পুরানো ওই কবরস্থানে সম্প্রতি আব্দুস সাত্তার,আয়েজ উদ্দিন ও এক মহিলার কবর তারা নিজে হাতে দিয়েছে।

মহান আল্লাহ যেন ঐ কবর বাসীকে জান্নাত দান করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বগুড়া বিভাগের সর্বশেষ
ওপরে