১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

শিয়ালের কামড়ে আহত ২০; এলাকা জুড়ে আ’তঙ্ক

 নাজমুল হক নাহিদ,নওগাঁ। সমকালনিউজ২৪

নওগাঁ ::  নওগাঁর বদলগাছী উপজেলার বসন্তপুর, ইদ্রশুকনা, পরমানন্দপুর, বেগুনজোয়ারসহ আরো কয়েকটি গ্রামের বিভিন্ন বযসের প্রায় ২০জন পুরুষ ও মহিলাকে একটি পাগলা শিয়াল কা’মড়ে দিয়েছে। কাউকে পেছন থেকে, কাউকে সামনে থেকে অর্তকিত ভাবে হা’মলা করে শরীরের বিভিন্ন অংশে কা’মড়ে দিয়েছে সেই পাগলা শিয়ালটি। এতে করে অনেকেই গুরুত্বর আ’হত হয়ে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছেন।

শিয়ালের কা’মড়ে আ’হত বসন্তপুর গ্রামের আর্জিনা, আমেনা, শহীদুল ইসলাম, শফিসহ আরো অনেকেই বলেন বুধবার দিনের বেলায় তারা গ্রামের পাশের মাঠে ফসলের ক্ষেতে কাজ করছিলেন। হঠাৎ করে একটি শিয়াল পেছন থেকে এসে পর্যায়ক্রমিক ভাবে প্রত্যককে অতর্কিত ভাবে কা’মড়ে দেয়। কারও হাতে, পায়ে আবার কারও নাকে কা’মড়ে দেয় শিয়ালটি। এতে করে আ’তঙ্ক ছড়িয়ে পড়ে চারিদিকে। এরপর থেকে শিয়ালটি মাঠে ও রাস্তায় যাকে দেখছে তাকেই অত’র্কিত ভাবে কা’মড়ে দিচ্ছে।

গত মঙ্গলবার সন্ধ্যা থেকে ওই অঞ্চলে হঠাৎ করেই শিয়ালটি এই তা’ন্ডব চালিয়ে আসছেন বলে জানান স্থানীয়রা। প্রথম কামড়ে দেয় ইন্দ্রশুকনা গ্রামের কয়েকজন পথচারীকে। এরপর গ্রামবাসীরা শত চেষ্টা করেও পাগলা শিয়ালটিকে মেরে ফেলতে না পারায় ওই দিন সন্ধ্যায় বাজারে আসার সময় আরো কয়েকজন পথচারীকে কা’মড়ে দেয় শিয়ালটি। গ্রামবাসীরা আশঙ্কা করছেন যে দিনের বেলায় ছোট ছেলে-মেয়েরা একা স্কুলে যায় তখন যদি শিয়ালটি তাদের কা’মড়ে দেয় তাহলে কি হবে। এছাড়াও শিয়ালের কা’মড়ে বেশকিছু গরু, ছাগলেরও মৃ’ত্যু হওয়ার ঘটনা ঘটেছে।

বসন্তপুর গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম হাবিব বলেন পা’গলা শিয়ালের কারণে বর্তমানে ওই অঞ্চলের কয়েকটি গ্রামের বাসিন্দা রয়েছেন চ’রম আ’তঙ্কে। কখন বের হয়ে কাকে কামড়ে দেয় তা বলা খুবই মুশকিল। বর্তমানে দিনে ও রাতে ঘরের বাইরে বের হওয়াই কঠিন হয়ে পড়েছে। এই শিয়ালটি যদি এখন মেরে ফেলা না যায় তাহলে এই শিয়াল থেকে আরো অনেক শিয়াল এই রোগে আ’ক্রান্ত হয়ে যাবে। তখন সমস্যাটি আরো জটিল আকার ধারন করবে।

আধাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বলেন আমি বিষয়টি শুনেছি। স্থানীয়দের সহযোগিতা নিয়ে শিয়ালটি মেরে ফেলার চেষ্টা অ’ব্যাহত রয়েছে।

নওগাঁর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: রওশন আরা খানম বলেন আমাদের কাছে যথেষ্ট পরিমাণ ভ্যাকসিন রয়েছে। শিয়াল যাদের কা’মড়ে দিয়েছে তাদেরকে অতিদ্রুত ভ্যাকসিন গ্রহণ করতে হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে