২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ডাকাতিয়া নদী থেকে বালু উত্তোলন ব্যবসায়ীকে ১ লাখ টাকা... সাপাহারে রহমতের বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর বরগুনায় হাজারের ওপর ডায়রিয়া আক্রান্ত, জায়গা নেই... বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি...

সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর অধিকার ও উন্নয়ন বিষয়ক অনুষ্ঠান নির্মাণ কর্মশালা অনুষ্ঠিত

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪

১৬ জানুয়ারি ২০১৯ তারিখ বুধবার বাংলাদেশ বেতারের সদর দপ্তরে হিউম্যান রাইটস প্রোগ্রাম- ইউএনডিপি ও বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে সমতল ভুমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনাগ্রসর জনগোষ্ঠির অধিকার ও উন্নয়ন বিষয়ক দুই দিন ব্যাপী এক অনুষ্ঠান নির্মান কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

মূলতঃ বেতার অনুষ্ঠানের মাধ্যমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনাগ্রসর জনগোষ্ঠির অধিকার ও উন্নয়ন সর্ম্পকে ব্যাপক জনসচেতনতা সৃষ্ঠির লক্ষে এ আয়োজন। অনুষ্ঠানে গারো,শাঁওতাল, হাজং, খাসিয়া, মাহাতো, দলিত ও হরিজন সম্প্রদায়ের ২০ জন যুব নেতা অংশগ্রহণ করেন। দুই দিন ব্যাপী কর্মশালায় তাদের বাংলাদেশ বেতারর অনুষ্ঠান সর্ম্পকে সাম্যক ধারনা দেয়া হয় এবং হাতে কলমে বেতার অনুষ্টান নির্মাণ কৌলশ শেখানো হয়। পরবর্তীতে তাদের অংশগ্রহণের মাধ্যমে তাদের নিজস্ব ভাষায় স্ব স্ব জনগোষ্ঠির জন্য অনুষ্ঠান নির্মাণ করে বেতারে প্রচার করা হবে।

 

হিউম্যান রাইটস প্রোগ্রাম- ইউএনডিপি বাণিজ্যিক কার্যক্রম, বাংলাদেশ বেতার, ঢাকায় প্রতি সপ্তাহে একটি করে মোট ৫২টি এবং বাংলাদেশ বেতারের ৫টি আঞ্চলিক কেন্দ্রে প্রতি মাসে একটি করে মোট ৬০টি অনুষ্ঠান প্রচার করবে।

 

পরিচালক বাণিজ্যিক কার্যক্রম ড. মির শাহ আলমের সভাপতিত্বে, কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক জনাব নারায়ণ চন্দ্র শীল ও শারমিলা রসুল, চীফ টেকনিক্যাল এডভাইজার হিউম্যান রাইটস প্রোগাম- ইউএনডিপি।

 

আরো উপস্থিত ছিলেন জনাব কামাল আহমেদ পরিচালক (অনুষ্ঠান) সহ ইউএনডিপি ও বাংলাদেশ বেতারের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে