২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক

সমাবেশের আগেই রাজশাহীর বিএনপির সাবেক এমপি নাদিম মোস্তফা গ্রেপ্তার

 নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

রাজশাহীর বিভাগীয় গণসমাবেশের আগে গ্রেপ্তার হলেন বিএনপির সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফা।

মঙ্গলবার (২২ নভেম্বর) ১২টার দিকে রাজশাহী মহানগরীর পাঠানপাড়ার নিজস্ব বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে ২০১৫ সালের ৫ জানুয়ারি পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের সময় আব্দুল মজিদ নামে এক পথচারি নিহত হন। ওই ঘটনায় পুঠিয়া থানায় দায়ের করা হত্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানার আসামি ছিলেন নাদিম মোস্তফা। এই হত্যা মামলায় হাইকোর্টের দেওয়া জামিনের মেয়াদ শেষ হলেও নিম্ন আদালতে আত্মসমর্পণ করেননি বিএনপির এই নেতা। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

জেলা গোয়েন্দা সংস্থার একাধিক সূত্র জানিয়েছে। গত রবিবার রাতে পুঠিয়া ও দুর্গাপুরে ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়েরকৃত মামলায় নাদিম মোস্তফাকে গ্রেপ্তার দেখানো হতে পারে বলেও পুলিশের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এছাড়াও তার বিরুদ্ধে ৮-১০টি মামলা রয়েছে। নাদিম নাদিম মোস্তফা পুঠিয়া-দুর্গাপুরের দুইবার এমপি নির্বাচিত হয়েছিলেন। রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান,নাদিম মোস্তফাকে গ্রেপ্তার করা হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য,আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এ উপলক্ষে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে রাজশাহীর রাজনীতিতে উত্তেজনা বিরাজ করছে। থানায় থানায় হাত বোমার বিস্ফোরণ ও উদ্ধারের ঘটনায় বিএনপির শত শত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে