১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

সাত দিনেও খোজ মেলেনি তিন ট্রলারসহ সাত জেলের

  সমকালনিউজ২৪

মোঃ মনিরুল ইসলাম,কুয়াকাটা (মহিপুর) প্রতিনিধি::

ঘূর্নিঝড় বুলবুলের তান্ডবে বঙ্গোপসাগরে নিখোজ হওয়া ১৯ জেলের খোজ মিললেও এখনো খোজ মেলেনি পটুয়াখালীর মহিপুরের তিনটি ট্রলারসহ সাত জেলের।

গত ০৯ নভেম্বর শনিবার রাত দুইটার দিকে সুন্দর বনের হিরন পয়েন্ট এলাকায় ২৬ জেলেসহ এফবি রাইসা, মায়ের দোয়া ও এফবি সিদ্দিক নামের তিনটি ট্রলার ডুবে যায়। নিখোজ জেলোর হলো মায়ের দোয়া ট্রলারের ছলেমদ্দিন ওরফে সেলিম ও ইউনুচ, এফবি সিদ্দিক ট্রলারের ইমাম হোসেন, বেল্লাল হোসেন, সোহেল, পটু ও হানিফ। নিখোজ সেলিম ও ইউনুচের বাড়ি কক্সবাজার জেলোয় আর বাকি জেলেদের বাড়ি মহিপুর থানার বিভিন্ন এলাকায়।

ডুবে যাওয়া মায়ের দোয়া ট্রলারের মাঝি করিম জানান, গত শনিবার বুলবুলের খবর পেয়ে আমরা সুন্দর বনের হিরন পয়েন্ট এলাকার একটি নদীতে আশ্রয় নেই। রাত দুইটার দিকে পশ্চিমা বাতাসের চাপে আমাদের বোড ডুবে যায়। পরে সাতক্ষীরার একটি কাকড়ার বোড আমাদের উদ্ধার করে। ডুবে যাওয়া এফবি রাইসা ট্রলারের মাঝি হাসেম জানান জানান, বোড ডুবে যায় রাত দুইটার দিকে। প্রায় তিনঘন্টা সাগরে ভাসার পর ভোর পাচটায় আমার সুন্দর বনের কুল পাই। পরে একটি কাকাড়ার বোড আমাদের উদ্ধার করে তীরে নিয়ে আসে।

মায়ের দোয়া ট্রলারের মালিক আল-আমিন জানান, দুই জেলেসহ ট্রলারের এখনো কোন সন্ধান মেলেনি। এফবি সিদ্দিক ট্রলারের মালিক শাহজাহান ফকির জানান, তিন জেলের সন্ধান পেয়েছি। এখনো পাচ জেলেসহ ট্রলারটি নিখোজ রয়েছে। এফবি রাইসা ট্রলারের মালিক ইউছুফ জাানান, সব জেলের সন্ধান মিললেও ট্রলারের কোন সন্ধান পাওয়া যায়নি।

মহিপুর-আলীপুর মৎস্য আড়ৎদার ব্যবসায়ী সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, তিনটি ট্রলারসহ এখনো সাত জেলে নিখোজ রয়েছে। ট্রলার উদ্ধারে আড়ৎদার সমিতির পক্ষ থেকে দুটি উদ্ধাকারী ট্রলার পাঠানো হয়েছে। তবে মহিপুর-আলীপুরে সরকারের পক্ষ থেকে সার্বক্ষনিক একটি উদ্ধারকারী জাহাজের ব্যবস্থার দাবি জানিয়েছেন তিনি।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোচ সাহা জানান, ট্রলার নিখোজের ব্যাপারে আমার নৌ-বাহিনীকে অবহিত করেছি। এছাড়া কলাপাড়া-কুয়াকাটা অঞ্চলে উদ্ধারকারী জাহাজের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছি। আশা করছি উর্ধ্বতন কর্মকর্তা পদক্ষেপ নিবেন।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে