২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

সাপাহারে দুর্বৃত্ত কর্তৃক বিন্না মারা বিষ প্রয়োগ করে ১৫ হাজার আম গাছ ও চারা পুড়ে ফেলার অভিযোগ

  সমকালনিউজ২৪

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর সাপাহার উপজেলার সৈয়দপুর গ্রামে রাতের আধারে দুর্বৃত্ত কর্তৃক বিন্নামারা বিষ প্রয়োগ করে এক কৃষকের ২ বিঘা জমির উপর নার্সারীতে থাকা ১৫ হাজার আম গাছের চারা ও আম গাছের ক্ষতি করার অভিযোগ উঠেছে।

জানাগেছে, উপজেলার সৈয়দপুর গ্রামের আতাউর রহমান (৪৫) নামের এক কৃষক ২ বিঘা জমিতে আম বাগান ও নার্সারী তৈরি করে আম গাছ রোপণ করেন এবং নার্সারীতে আমের বীজ রোপন করেন হঠাৎ ১ সেপ্টেম্বর রাতের আধারে কে বা কাহারা আম বাগানে ও নার্সারীতে প্রবেশ করে বিন্নামারা বিষ প্রয়োগ করে বাগানের ও নার্সারীর প্রায় সকল গাছ পুড়ে দিয়েছে। এতে করে আম বাগান ও নার্সারীর প্রায় ১৫ হাজার গাছ নষ্ট হয়েছে বলে বাগান মালিক আতাউর রহমান জানান এবং এরকম ঘৃনিত কাজের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবী জানান।

এলাকাবাসী এমরান আলী জানান, বিষয়টি শুনতে পেরে আমি আতাউর রহমানের বাগানে গিয়ে দেখি প্রায় গাছ লালচে ও পুড়ে গেছে। উপজেলায় একের পর এক বাগানের গাছ দুর্বৃত্ত কর্তৃক নষ্ট করলে এলাকাবাসী আম বাগান থেকে মুখ ফিরিয়ে নিবে তাই দ্রুত জড়িতদের উপযুক্ত শাস্তি দিতে হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে