২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক

সাপাহার সীমান্তে বিজিবি-বিএসএফ’র অ’স্ত্রের মুখে ভারতীয় নাগরিক

  সমকালনিউজ২৪

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর সাপাহার উপজেলার কলমুডাঙ্গা সীমান্তে ৩দিন ধরে এক ভারতীয় নাগরিক উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর অ’স্ত্রের মুখে না খেয়ে মানবেতর জীবনযাপন করছে।

জানা গেছে গত ১৭মে রবিবার বেলা ১১টার দিকে ওই সীমান্তের ২৩৭পিলারের অদুরে ভারতের আদাডাংগা বিএস এফ ক্যাম্পের টহলদল এক ভারতীয় বৃদ্ধকে কাটাতারের বেড়া পার করে বাংলাদেশের অভ্যন্তরে পুশ ইন এর চেষ্টা করে। তাৎক্ষনিক সংবাদ পেয়ে স্থানীয় কলমুডাঙ্গা বিজিবির টহল দল ঘটনাস্থলে পৌছে সেখানে কঠোর অবস্থান নিয়ে বিএস এফ এর পুশইন তৎপরতাকে প্রতিহত করে। পরে সেখানে ওই সীমান্তে উভয় দেশীয় সীমান্ত রক্ষিবাহিনী অতিরিক্তি সৈন্য মোতায়েন করে কঠোর অবস্থান নেয়। ফলে পুশ ইনের জন্য নিয়ে আসা ওই ব্যক্তিকে রোববার দুপুর থেকে পরদিন সোমবার পর্যন্ত ওই সীমান্তে খেয়ে না খেয়ে মানবেতর অবস্থায় অবস্থান করতে হয়।

সোমবার বিকেলে এ ঘটনায় ১৬বিজিবি অধিনায়ক লে:কর্ণেল আরিফুজ্জামান এর সথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান যে, ওই যুবক ভারতীয় নাগরিক সে বর্তমানে জিরো ল্যান্ডে হতে ভারত অভ্যন্তরে অবস্থান করছে এবং বিষয়টি নিরসনে বিজিবি বিএসএফ’র মধ্যে আলাপ আলোচনা চলছে। কিন্তু শেষ পর্যন্ত এর কোন সু-রাহা না হওয়ায় আজ মঙ্গলবারেও ওই ব্যক্তিকে কেন্দ্র করে উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর সদস্যরা তাদের নিজ নিজ এলাকায় শক্ত অবস্থানে পজিশন নিয়ে রয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে আবারো ১৬বিজিবি অধিনায়ক লে:কর্ণেল আরিফুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান গত কালের আলাপ আলোচনায় ভারতের সীমান্ত রক্ষাবাহিনীরা তাকে ভারতের লোক বলে স্বীকার না করায় বিষয়টি এখনও ওই অবস্থায় রয়েছে কারণ ওই ব্যক্তি বাংলাদেশ থেকে ভারতে কখনও যায়নি তাই সে বাংলাদেশের নাগরিক বলার প্রশ্নই ওঠেনা। তবে আজ বিকেল ৪টার দিকে আবারো উভয় দেশের কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে