১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

সারী-গোয়াইনঘাট সড়কের যান চলাচল শুরু

 জৈন্তাপুর প্রতিনিধি, সমকালনিউজ২৪

গোয়াইনঘাট উপজেলা সদরে প্রবেশের অন্যতম রাস্তা সারী-গোয়াইনঘাট সড়কের আলীরগাঁও ইউনিয়নের বার্কিপুর বেইলি ব্রীজ ভেঙ্গে সিমেন্ট বোঝাই ট্রাক খাদে পড়ার ২৪ দিন

আগামীকাল ( শুক্রবার ) থেকে যান চলাচলের মাধ্যেমে যাত্রী সাধারনের ভোগান্তি শেষ হবে। গোয়াইনঘাট উপজেলা সদর থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে অবস্থিত বার্কিপুর বেইলি ব্রীজ। সিলেট-তামাবিল মহাসড়ক থেকে সারীঘাট হয়ে গোয়াইনঘাট উপজেলা সদরে প্রতিদিন যাত্রীবাহী ও মালবাহী হাজার হাজার যানবাহন চলাচল করে থাকে এ সড়কে।

এছাড়াও সিলেট শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হাজার হাজার শিক্ষক/শিক্ষার্থী ছাড়াও ব্যবসায়ী, সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ এ সড়কের উপর দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করেন। উল্লেখ্য গত ৮জুলাই একটি সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ে ব্রীজটি আকস্মিৎ ভেঙ্গে পড়লে পথচারী ও যাত্রী সাধারনের ব্যাপক ভোগান্তীতে পড়তে হয়েছিল। এরপর থেকে ভারী বৃষ্টি আর বৈরি আবহাওয়া উপেক্ষা করে সড়ক ও জনপদ বিভাগ’র তত্বাবদানে ফের বেইলি ব্রিজটি ভেঙ্গে নতুন করে স্থাপন করতে সময় লেগেছে ২৪দিন।

এব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ ভড়ুয়া জানান, ভারী বৃষ্টি আর পাহাড়ী ঢলে সৃষ্ট বন্যার কারনে দূর্ঘটনা কবলিত ব্রীজটি মেরামত করতে কিছুটা সময় লেগেছে বটে। আমরা যাত্রী সাধারণের ভোগান্তির কথা মাথায় রেখে বৃষ্টি আর বন্যা উপেক্ষা করে দ্রুত গতিতে ক্ষতিগ্রস্থ বেইলি ব্রীজটি মেরামত করতে সক্ষম হয়েছি। এছাড়াও সারী-গোয়াইনঘাট রাস্তায় আরও ৩টি ঝুকিপুর্ন ব্রীজ রয়েছে। ইতিপূর্বে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে ঝুকিপূর্ন সকল ব্রীজের তথ্য দিয়েছি। আমরা খুব আশাবাদী অচিরেই ক্ষতিগ্রস্থ বেইলি ব্রীজ এবং ঝুকিপূর্ন ব্রীজ গুলো আরসিসির আওতায় চলে আসবে।

এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, সারী-গোয়াইনঘাট সড়কের বার্কীপুর বেইলি ব্রীজটি সড়ক ও জনপদ কর্র্তৃক দ্রুত মেরামতের কারনে সিলেট জেলা সদরের সাথে গোয়াইনঘাট উপজেলাবাসীর যোগাযোগ ফের স্থাপিত হয়েছে। সেই সাথে যাত্রী সাধারনের ভোগান্তি নিরসন হলো।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
Uncategorized বিভাগের সর্বশেষ
ওপরে