২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

সালথায় চেয়ারম্যান-মেম্বারদের মনোনয়নপত্র বাছাই শেষ ৭ প্রার্থীর মনোনয়ন বাতলি

 বুলবুল, সালথা ফরিদপুরঃ সমকালনিউজ২৪

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ফরিদপুরের সালথায় মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়েছে। চেয়ারম্যানে পদে ৪, সদস্য পদে ২ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেছেন রিটার্নিং অফিসার। গতকাল বৃহস্পতিবার উপজেলা রিটার্নিং অফিসারদের কার্যালয়ে এ বাছাই সম্পন্ন হয়।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ তেলায়েত হোসেন জানান, উপজেলার আটটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৩ জন, সাধারণ সদস্য পদে ২৪৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। আজ বাছাই করার পর ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিধিমালা অনুযায়ী ৪জন চেয়ারম্যান প্রার্থী, ২ জন সাধারন সদস্য ও ১ জন সংরক্ষিত মহিলা সদস্যের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরা হলেন- মাঝারদিয়া ইউনিয়নের চেয়ারম্যারম্যান প্রার্থী মোঃ সেলিম মিয়া, আটঘর ইউনিয়নের শাহজাহান মোল্যা, বকুল মিয়া ও সোনাপুর ইউনিয়নের মিজানুর রহমান সিকদার। সাধারণ সদস্য পদে আটঘর ইউনিয়ন ২নং ওয়ার্ডের হাসমত মাতুব্বার, সোনাপুর ইউনিয়ন ২নং ওয়ার্ডের দুলাল শেখ ও ৭,৮,৯ নং ওয়ার্ড সরক্ষিত মহিলা সদস্য ময়না বেগমের মনোনয়নপত্র ত্রæটির কারনে বাতিল ঘোষনা করা হয়।

তিনি আরো জানান, চেয়ারম্যান পদে ৪৯ জন, সাধারন সদস্য পদে ২৪৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

আগামী ২৬ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ ও ১১ই নভেম্বার উপজেলার আটটি ইউনিয়নের ৭৬ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আটটি ইউনিয়নের মোট ভোটারের সংখ্যা ১ লাখ ২৯ হাজার ৬শ ৭৫। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬৭ হাজার ৬৬ ও মহিলা ভোটারের সংখ্যা ৬২ হাজার ৬শ ৯ ভোট।

এদিকে বাতিল হওয়া মনোনয়ন পত্রের প্রার্থীরা জেলা পর্যায়ে আপিল করবেন বলে জানাগেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে