২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

সিংড়ায় শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি।

 মো.এমরান আলী রানা সিংড়া (নাটোর) প্রতিনিধি। সমকালনিউজ২৪

নাটোরের সিংড়ায় রবিবার ভোর রাতে শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উপজেলার পৌরসভা ও ১২টি ইউনিয়নে কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে পৌরসভা, চৌগ্রাম, তাজপুর, লালোর, শেরকোল, ডাহিয়া, সুকাশ, ইটালী ইউনিয়নে শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।

জানা যায়, রবিবার ভোর ৫:২০মিনিটে হঠাৎ শিলাবৃষ্টি ও দমকা ঝড় শুরু হয়। এসময় প্রায় ২০ মিনিট স্থায়ী একটানা শিলাবৃষ্টিতে মাঠ, ঘাট, রাস্তা, বারান্দায় শিলের স্তুপ পরে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিলাবৃষ্টির প্রবলে টিনের চাল ফুটো হয়ে যায়। গাছের ডালপালাও ভেঙ্গে যায়। চৌগ্রামের বাসিন্দা মঞ্জু জানান, তার বাড়ির চাল ফুটো হয়ে গেছে।

সুকাশ ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ জানান, তার ইউনিয়নে ফসলের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে।

উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন জানান, শিলাবৃষ্টির কারণে ফসলসহ বিভিন্ন সবজি বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি নিরুপণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো জানান, ক্ষতিগ্রস্ত পরিবার ও কৃষকদের তালিকা করা হচ্ছে, সরকারীভাবে সহযোগীতা করা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নাটোর বিভাগের আলোচিত
ওপরে