১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

সিইসির ভাগ্নে সাজু জয়ী

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার ভাগ্নে এস এম শাহজাদা সাজু জয়ী হয়েছেন।

 

২ লাখ ১৫ হাজার ৫৬৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী গোলাম মাওলা রনি পেয়েছেন ৬১৭৬ ভোট।

 

এর আগে রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ চলাকালীন কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

রোববার রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন, এ আসনে মোট ভোট কেন্দ্র ১১০টি। ইতোমধ্যে সব কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। সব কেন্দ্র মিলে এস এম শাহাজাদা পান ২ লাখ ১৫ হাজার ৫৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী গোলাম মাওলা রনি পান ৬১৭৬ ভোট।

 

এ আসনের বর্তমান সংসদ সদস্য, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খ ম জাহাঙ্গীর হোসাইনকে বাদ দিয়ে এবার শাহজাদাকে নৌকা প্রতীকের প্রার্থী করে ক্ষমতাসীন দল।

 

পটুয়াখালী-৩ আসনে খ ম জাহাঙ্গীর একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হন। জরুরি অবস্থার সময় তিনি সংস্কারপন্থি হিসেবে চিহ্নিত হলে ২০০৮ সালের নির্বাচনে তাকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। ওই নির্বাচনে গোলাম মাওলা রনি মনোনয়ন পেলেও ২০১৪ সালে ফেরত আনা হয় খ ম জাহাঙ্গীরকে। এবার তাকে হটিয়ে শাহজাদাকে নৌকা প্রতীকের প্রার্থী করে আওয়ামী লীগ। এবার এ আসনে জয়ী হন শাহজাদা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে