২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

সিলেটের দক্ষিন সুরমা সিটি বাস্তবায়নের দাবীতে স্পেনে সভা অনুষ্ঠিত

  সমকালনিউজ২৪

কবির আল মাহমুদ, স্পেন:
সিলেটের দক্ষিন সুরমা উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তরভুক্ত না করে আলাদা স্বতন্ত্র “দক্ষিন সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবিতে স্পেনে বসবাসরত দক্ষিন সুরমা উপজেলাবাসীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার (১২আগস্ট) দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে জাগো দক্ষিন সুরমাবাসীর ব্যানারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক প্রবীন কমিউনিটি নেতা আব্দুল কায়ূম পংকি।

সভায় বক্তারা দক্ষিন সুরমা উপজেলার গুরুত্ব তুলে ধরে সিলেটের অত্যন্ত মর্যাদাপূর্ণ এই উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তরভুক্ত না করে সরকারের কাছে অনতিবিলম্বে স্বতন্ত্র “দক্ষিন সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবি জানান।

দক্ষিন সুরমা অয়েল ফেয়ার এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি সাংবাদিক সেলিম আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন দক্ষিন সুরমা অয়েল ফেয়ার এসোসিয়েশন ইন স্পেনের উপদেষ্টা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, কমিউনিটি নেতা নূর মিয়া, আব্দুল হামিদ সঞ্জু,কানেক্ট বাংলাদেশ এর সমন্বয়ক আফসার হুসেন নিলু,আব্দুল মালিক এমদাদ, গ্রেটার সিলেট এসোসিয়েশন এর সদস্য সচিব আবুজাফর রাসেল, মাহবুবুর রহমান, ফজির আলী নাদিম, যুবনেতা হাদী হাসান সহ কমিউনিটি নেতৃবৃন্দ। সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন কবির আল মাহমুদ এবং ছাইফুল আমিন।

মত‌বি‌নিময় সভায় বক্তারা বলেন,দক্ষিন সুরমা উপজেলার ১০ ইউনিয়নসহ সিলেট সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ, বিশ্বনাথ উপজেলার অংশ বিশেষ একত্রিত করে স্বতন্ত্র “দক্ষিন সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়িত হলে নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির পাশাপাশি দক্ষিন সুরমাবাসীর প্রত্যাশা পূরণ হবে।সভায়, “দক্ষিন সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়ন এখন সময়ের দাবী উল্লেখ করে বক্তারা এ দাবী বাস্তবায়নে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আশু হস্তক্ষেপ কামনা করা হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
প্রবাসের খবর বিভাগের সর্বশেষ
প্রবাসের খবর বিভাগের আলোচিত
ওপরে