১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

সীমান্তে নি’হতের ৫ দিন পর ঠাকুরগাঁওয়ের যুবকের লা’শ ফেরত দিল বিএসএফ

  সমকালনিউজ২৪

মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও  ::

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কান্দাল সীমান্তে বিএসএফের গু’লিতে নি’হত শ্রীকান্ত রায়ের (৩০) লা’শ ৫ দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর দেড়টায় ভারতের খোচাবাড়ী ক্যাম্পের বিএসএফ সদস্যরা লা’শ হস্তান্তর করে। এর আগে সকালে দুই দেশের সীমান্ত রক্ষাকারী বাহিনী বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

গত রবিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় অ’বৈধভাবে ভারতে প্রবেশের সময় বিএসএফের গু’লিতে নি’হত হয় শ্রীকান্ত রায়। সে হরিপুর উপজেলার আমগাঁও কালচা গ্রামের খেলু রামের ছেলে।

শ্রীকান্তের বাবা খেলু রাম জানান, গত ২১ অক্টোবর থেকে লা’শ ফেরত দেওয়ার প্রক্রিয়া চলছে। আজ দিবে, কাল দিবে এভাবে গত সোমবার থেকে সীমান্তে দাড় করিয়ে রেখেছে ভারতের খোচাবাড়ী ক্যাম্পের বিএসএফ সদস্যরা। আমরা সবাই আশা ছেড়ে দিয়েছিলাম। মনে করেছিলাম লা’শ ফেরত দিবে না। অবশেষে ছেলের লা’শ পেলাম।

কান্দাল ক্যাম্পের বিজিবি সদস্যরা জানান, গত সোমবার থেকে লা’শ ফেরতের ব্যাপারে বিএসএফ সদস্যদের সঙ্গে যোগাযোগ করা চেষ্টা চলছিল। অবশেষে আজ সকালে আমাদের পত্রে সাড়া দিলে উভয় দেশের পতাকা বৈঠক হয়। পরে তারা নি’হত যুবকের লা’শ ফেরত দেয়।

লা’শ ফেরতের সময় হরিপুর থানার ওসি তদন্ত আব্দুস সবুর, কান্দাল ক্যাম্পের বিজিবি সদস্যরা ও নি’হত যুবকের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

এর আগে গত ২০ অক্টোবর সন্ধ্যায় ভারতের পাঞ্জাবে ইটভাটায় কাজ করার উদ্দেশ্যে অ’বৈধ পথে কান্দাল সীমান্ত দিয়ে ভারতের খোচাবাড়ী ক্যাম্পের কাছে পৌঁছালে বিএসএফ তাকে লক্ষ্য করে গু’লি করে। এতে বিএসএফের গু’লিতে নি’হত হয় শ্রীকান্ত। সারারাত সীমান্তে পড়েছিল তার লা’শ। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে খোচাবাড়ী সীমান্তের বিএসএফ সদস্যরা লা’শ তুলে নিয়ে যায়।

ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএনএম সামীউন্নবী চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে