১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলী সদর ইউপি নির্বাচন হত্যা মামলার আসামি চেয়ারম্যান... মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতির ভাবীর ইন্তেকাল মতলবে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ নববর্ষ উদযাপন দুর্গাপুরে বেড়াতে এসে নদীতে নিখোঁজ হলো তরুন অসহায়, দুস্থ ও প্রতিবন্ধি শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ...

সুন্দরবনের সম্পদ রক্ষায় বন বিভাগকে আন্তরিক হয়ে কাজ করার তাগীত।

 মাসুদ রানা,মোংলা সমকালনিউজ২৪

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, সুন্দরবন জলজ ও বনজ সম্পদ রক্ষায় বন বিভাগকে আন্তরিক হয়ে কাজ করতে হবে এবং পুর্বের সকল কিছু অনিয়মের কথা ভুলে বর্তমান সরকারের উন্নয়নের দিকে তাকিয়ে মন দিয়ে কাজ করার তাগীত দিলেন তিনি।

শুক্রবার (২২ ফেব্রয়ারী) দুপুরে সুন্দরবনের করমজল পর্যটক ষ্পট বন্যপ্রানী প্রজনন কেন্দ্র এবং হাড়বাড়িয়া পর্যটন কেন্দ্র পরিদর্শনকালে পুর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহ-ব্যবস্থাপনা সংগঠন সমূহের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

এসময় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার সুন্দরবনের মধ্যে এবং তৎ সংলগ্ন নদ-নদীতে বন বিভাগের কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীর সহায়তায় বিষ দিয়ে মাছ শিকার রোধে বন বিভাগকে কঠোর হওয়ার নির্দেশ দেন উপমন্ত্রী।

সভায় উপমন্ত্রী আরও বলেন, আগামীতে বর্তমান সরকারের প্রচেষ্টায় সুন্দরবনের প্রতি মানুষকে মনোরম পরিবেশ আর আকৃষ্ট করতে আরও চারটি পর্যটন কেন্দ্র নির্মাণ ও পুরাতন কেন্দ্রগুলোকে সংস্কারের মাধ্যমে আকর্ষণীয় করা হবে। এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বনবিভাগ খুলনা সার্কেলের বন সংরক্ষক মোঃ আমির হোসাইন চৌধুরী, সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান, মোংলা উপজেলার চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ শাহিন কবির ও মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধুরীসহ জেলে,মউয়াল,বায়ালী ও চাঁদপাই রেঞ্জের সহ-ব্যবস্থাপনা সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় লোকজন এসময় উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বাগেরহাট বিভাগের সর্বশেষ
বাগেরহাট বিভাগের আলোচিত
ওপরে