২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

সোনাগাজীতে অগ্নিকান্ডে দু’টি ঘর পুড়ে ছাঁই

  সমকালনিউজ২৪

সাহেদ সাব্বির, ফেনী প্রতিনিধি ::

ফেনীর সোনাগাজী উপজেলায় সদর ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডে একটি বসত ঘর ও একটি রান্না ঘর পুড়ে ভস্মিভূত হয়েছে।

আজ মঙ্গলবার (২ সেপ্টেম্বর) দুপুরে সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মনগাজী বাজার সংলগ্ন আরব আলী মুন্সী বাড়ীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরে ওই বাড়ির মতিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব মরহুম মাওলানা আব্দুল করিম নেজামী সাহেবের কাঠের টিন সেটের বসত ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে।

আগুনের লেলিহান ও বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে মরহুম আবদুল করিম নিজামী সাহেবের বসত ঘর সহ মোট দু’টি ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে। এ সময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

পরে স্থানীয় লোকজন ও সোনাগাজী ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। এর আগেই আগুনে দু’টি ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এতে ১টি ফ্রিজ, ২টি শো কেস, ১ টি আলমারি, ৪ টি খাট -পালং, স্বর্ণালঙ্কার, ১ টি ডেসিং টেবিল, ১ সেট সোফা, প্রায় ১ লক্ষ টাকার শাড়ী, ৩০/৩৫ হাজার টাকার বিভিন্ন বই ও কিতাব, প্রয়োজনীয় জায়গা জমির কাগজ-পত্র সহ সব পুড়ে ছাঁই হয়ে যায়।

সোনাগাজী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জামিল আহম্মেদ বলেন, লেটে খবর পাওয়ায় ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছেনোর আগেই একটি বসতঘর ও একটি রান্না ঘর পুড়ে ভস্মিভূত হয়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

তবে আগুনে ক্ষতিগ্রস্তরা ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করলেও ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক ভাবে নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে