২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

হেলিকপ্টার চলাচলেও নিষেধাজ্ঞা! তবে…

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ভোটগ্রহণের আগের দিন ও ভোটগ্রহণের দিন জরুরি প্রয়োজন ছাড়া বেসরকারি হেলিকপ্টার ব্যবহার করা যাবে না মর্মে নির্বাচন কমিশন থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

 

শুক্রবার নির্বাচন কমিশন থেকে এই চিঠি পাঠানো হয়।

 

ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, শনিবার দিবাগত মধ্য রাত ১২টা থেকে রোববার দিবাগত মধ্য রাত ১২টা পর্যন্ত কিছু যন্ত্রচালিত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

 

এ সময়ের মধ্যে বেসরকারি হেলিকপ্টার চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে রোগীর যাতায়াত বা হাসপাতাল সেবা, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা এবং ওষুধ ও জরুরি পণ্য পরিবহনে এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

 

ইসির এ নির্দেশনা এরই মধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ সব বেসরকারি হেলিকপ্টার সার্ভিস কোম্পানিকে পাঠানো হয়েছে।

 

শুক্রবার (২৮ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা থেকে দেশব্যাপী মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে। আগামী ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

 

তবে নির্বাচন কমিশনের নির্ধারিত পাস নিয়ে সাংবাদিকদের মোটরসাইকেল চলাচল করতে পারবে।

 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সংস্থাপন শাখার জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়, ২৯ ডিসেম্বর মধ্যরাত থেকে ৩০ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। ওই সময় বেবি ট্যাক্সি/অটো রিকশা/ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পু, স্থানীয় পর্যায়ে যন্ত্রচালিত বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ থাকবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে