২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

হ্যামিলটনে তামিমের ‘হাস্যকর’ আউট!

 খেলাধুলা ডেস্কঃ সমকালনিউজ২৪
হ্যামিলটনে তামিমের ‘হাস্যকর’ আউট!

‘হাস্যকর’ আউটই বটে! হ্যামিলটনে টিম সাউদির শর্ট বলটি তামিম খেলতে চাননি। তাই লেগ স্ট্যাম্পের দিকে একটু সরে গিয়ে বসে পড়েন। কিন্তু ব্যাট ছিল উঁচুতে। তামিম হয়তো ভেবেছিলেন বলটি উপর দিয়ে চলে যাবে। কিন্তু না। বলটি তামিমের ব্যাট স্পর্শ করে গিয়ে জমা পড়ে উইকেটরক্ষক বিজে ওয়াটলিংয়ের হাতে। যার ফলে হতাশ হয়ে ফিরে যেতে হয় তামিমকে। ফেরার আগে ৭৪ রান করেছেন এই টাইগার ওপেনার। টেস্টে এটি তার ২৬তম অর্ধশত। ম্যাচের প্রথম ইনিংসে তামিম সেঞ্চুরি করেছিলেন। ১২৬ রান করে আউট হয়েছিলেন তিনি।

শনিবার নিউজিল্যান্ডের দেয়া বিশাল লিড সামনে রেখে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম। কিন্তু দলীয় ৮৮ রানে নেইল ওয়াগনারকে উড়িয়ে মারতে গিয়ে লং লেগে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ হন সাদমান। তার ব্যক্তিগত সংগ্রহ ৩৭ রান। এরপর মুমিনুল হক নেমে ৬ বলে ৮ রান করে সাজঘরে ফিরে যান। দলীয় ১০০ রানে ট্রেন্ট বোল্টের বলে টেইলরের হাতে ক্যাচ হয়েছেন তিনি।

দলীয় ১১০ রানে ট্রেন্ট বোল্টের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ হয়েছেন মোহাম্মদ মিথুন। চার বলে মিথুন করেছেন শূন্য রান।

তামিম আউট হওয়ার পর সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ জুটি বেঁধে দিনের খেলা শেষ করে মাঠ ছাড়েন। দিন শেষে সৌম্য সরকার ৩৯ রান করে ও মাহমুদউল্লাহ রিয়াদ ১৫ রান করে অপরাজিত থাকেন।

হ্যামিলটনের সিডন পার্কে তৃতীয় দিন শেষে যে অবস্থা তাতে ধরে নেয়া যায় বাংলাদেশের হার নিশ্চিত। সেটা ইনিংস ব্যবধানে হওয়ার সম্ভাবনাই বেশি। এই ম্যাচ বাঁচাতে হলে টাইগারদের এখন বিশেষ কিছু করতে হবে হবে? কিন্তু সেই কাজটি করবে কে? ম্যাচের তৃতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৩০৭ রানে। হাতে আছে ৬ উইকেট।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে