২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

১০ বছরের ভিসা দিবে সংযুক্ত আরব আমিরাত

  সমকালনিউজ২৪

অনলাইন ডেস্ক : বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রবাসীদের দীর্ঘমেয়াদি ভিসা দিতে সম্মত হয়েছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। জ্ঞান-বিজ্ঞান, গবেষণা, ব্যক্তি উদ্যোগ ও বিনিয়োগকারীদের পেশাগত উৎকর্ষের লক্ষ্যে গত শনিবার প্রবাসীদের দীর্ঘমেয়াদি ভিসা প্রদানের অনুমতি দিল দেশটির মন্ত্রিপরিষদ।

নতুন এ সিদ্ধান্তের ফলে অভিবাসীদের ভিসার মেয়াদ ৫ থেকে ১০ বছর করবে দেশটি।

রোববার আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, চলতি বছরের শুরুতে বিনিয়োগকারীদের দশ বছরের আবাসন ভিসা দেয়ার সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা।

ওই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই বিনিয়োগকারীসহ চিকিৎসা, বিজ্ঞান, গবেষণা ও কারিগরি ক্ষেত্রে বিশেষ যোগ্যতাসম্পন্ন এবং শিল্প-সংস্কৃতির প্রতিভাবান ব্যক্তিদের জন্য দীর্ঘমেয়াদি ভিসার অনুমোদন দিল দেশটির মন্ত্রিসভা। মন্ত্রিসভার বৈঠকে বলা হয়, শুধু বিশেষভাবে প্রতিভাবান ওইসব ব্যক্তি নয় তাদের পরিবারও দীর্ঘমেয়াদি এ ভিসার আওতাভুক্ত হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
প্রবাসের খবর বিভাগের সর্বশেষ
প্রবাসের খবর বিভাগের আলোচিত
ওপরে