২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

 ১৫ই আগস্টের শ’হীদদের স্মরণে স্পেন আওয়ামীলীগের দোয়া মাহফিল

 কবির আল মাহমুদ, স্পেন সমকালনিউজ২৪

১৯৭৫ সালের ১৫ ই আগস্ট বঙ্গবন্ধু ও পরিবারের নি’হত সকল শহীদদের আ’ত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল করেছে নব গঠিত স্পেন আওয়ামীলীগ।

শুক্রবার ( ১৬ আগস্ট ) রাজধানী মাদ্রিদের বাংলাদেশী পরিচালনাধীন বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ ও শাহজালাল জামে মসজিদে জুম্মার নামাজে দুয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দু‘টি মসজিদে দুয়া ও আলোচনা করেন যথাক্রমে শায়েখ বিন মোহাম্মদ উল্লাহ ও মওলানা আজমল হোসেইন।

এসময় উপস্থিত ছিলেন স্পেন আওয়ামীলীগের আহবায়ক এস আর আই এস রবিন, সাবেক সাধারন সম্পাদক ও বাংলাদেশ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন,যুগ্ম আহবায়ক আব্দুল কায়ূম সোলিম,মোঃ দুলাল সাফা, আব্দুল কাদের ঢালী, একরামুজ্জামান কিরন, বদরুল ইসলাম মাস্টার, শেখ আব্দুর রহমান, সদস্য সচিব রিজভী আলম, আয়ূব আলী সোহাগ, এফ এম ফারুক পাভেল,দবির তালুকদার, ছাত্রলীগের হানিফ মিয়াজী প্রমুখ।

উভয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক প্রজ্ঞা এবং তার সংগ্রামী রাজনৈতিক জীবনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এ দিনের ঘটনা পরম্পরা এবং বাঙ্গালী জাতির জীবনে এ বিয়োগান্তক ঘটনার সুদূর প্রসারী নেতিবাচক প্রভাবের দিক তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত দেশে অতি দ্রুত প্রয়োজনীয় রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিষ্ঠান গড়ে তোলেন।

তাঁর নি’র্মম হ’ত্যাকান্ডের মধ্যদিয়ে বাংলাদেশের উন্নয়ন মুখ থুবড়ে পড়লেও প্রধানমন্ত্রী তাঁর জীবনের সবচেয়ে বড় এই শোককে শক্তিতে পরিণত করে দেশকে উন্নয়নের অনন্য মাত্রায় অধিষ্ঠিত করেছেন। পরে ১৫ অগাস্ট এর সকল শ’হীদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি কামনা করে মোনাজাত করা হয় এবং মুসল্লিদের মধ্যে শিন্নী বিতরন করা হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
প্রবাসের খবর বিভাগের সর্বশেষ
প্রবাসের খবর বিভাগের আলোচিত
ওপরে