১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

২০ লাখ টাকা পেয়েও লোভ করেননি রিকশা চালক– লাল মিয়া

  সমকালনিউজ২৪

জিএম মিজান বগুড়া ::

যাত্রীর ফেলে যাওয়া ২০ লাখ টাকা পেয়েও লোভ করেননি রিকশা চালক লাল মিয়া। টাকাগুলো ফেরত দিয়ে সততার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি। ঘটনাটি ঘটেছে বগুড়ার সাতমাথায়।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রনবাঘা এলাকার সার ব্যবসায়ী রাজীব প্রসাদের ‘প্রসাদ এন্ড সন্স’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনি থাকেন বগুড়া শহরের জলেশ্বরীতলা এলাকায়।

শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে তিনি শহরের ভাড়া বাড়ি থেকে রনবাঘায় যাওয়ার জন্য একটি কাপড়ের ব্যাগে ২০ লাখ টাকা নিয়ে বের হন। পরে টাকার কথা মনে হওয়ার পরই দেখে তার কাছে ব্যাগটি নেই। তিনি তৎক্ষণাত বগুড়া সদর থানায় জানায়।

পরে পুলিশ লোকেশন অনুযায়ী সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে। রিকশা চালকদের জিজ্ঞাসার পর লাল মিয়াকে চেনা যায়। তিনি বলেন আমার রিকশায় এক যাত্রি টাকার ব্যাগ ফেলে গেছে। আমি টাকার মালিককে খুজতেছি। পরে পুলিশ টাকার ব্যাগ হেফাজতে রাখে।

শুক্রবার বিকেলে হারিয়ে যাওয়া টাকার মালিক রাজীব প্রসাদের হাতে তুলে দেন বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার), এ সসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর, সদর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামানসহ অন্যান্য অফিসারবৃন্দ।

টাকার মালিক রাজীব প্রসাদ (৩৬) রিকশাচালকের সততায় মুগ্ধ হয়ে নতুন রিকশা কেনার জন্য তাকে ৫০ হাজার টাকা পুরস্কার দিয়েছেন। বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার) এ প্রতিবেদক-কে বলেন, রিকশাচালকের সততা ছিল। ইচ্ছে করলে তিনি টাকা নিয়ে চলে যেতে পারতেন। কিন্তু সে ধরনের কিছু তাদের চোখে পড়েনি। এ ছাড়াও সদর থানা পুলিশ দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে বলে টাকা উ’দ্ধারের কাজটি সহজ হয়।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বগুড়া বিভাগের সর্বশেষ
ওপরে