১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

২ লাখ ৬৬ হাজার ভোটের ব্যবধানে জয়ী মাশরাফি

 নিজস্ব প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনের সবগুলো কেন্দ্রের অনানুষ্ঠানিক ফলাফলে জানা গেছে, ২ লাখ ৬৬ হাজার ভোটের ব্যবধানে এই আসনে নির্বাচিত হয়েছেনবাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

 

সর্বশেষ খবর অনুযায়ী, নড়াইল-২ আসনের সবগুলো কেন্দ্রের ফল গণনায় মাশরাফি পেয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৪১৮টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. ফরিদুজ্জামান ফরহাদ পেয়েছেন মাত্র ৮০০৬টি ভোট।

 

এছাড়া নিজ কেন্দ্রেও বিপুল ব্যবধানে জয় পেয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার। নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মোট ভোটার ১৯৪৯ জন। এর মধ্যে ১৬৬১টি ভোট একাই পেয়েছেন মাশরাফি। এই কেন্দ্রে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. ফরিদুজ্জামান ফরহাদ পেয়েছেন মাত্র ৬৪টি ভোট। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত প্রার্থী ডা. এস এম নাসির উদ্দিন ৫টি ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ১টি ভোট।

 

বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা রবিবার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসন থেকে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীকে নির্বাচন করেন। সারা দেশের মত নড়াইল-২ আসনেও সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

 

ভোটের দিন দুপুর সোয়া একটায় স্ত্রী সুমনা হক সুমিকে নিয়ে নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন মাশরাফি। এ সময় তার সাথে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

প্রসঙ্গত, নড়াইল-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২ জন। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মাশরাফি বিন মুর্তজা ছাড়াও এই আসনে নির্বাচন করা অন্যান্য প্রার্থীরা হলেন- ধানের শীষ প্রতীকে ঐক্যফ্রন্ট সমর্থিত অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত ডা: এস এম নাসির উদ্দিন, আম প্রতীকে এনপিপি (ছালু) সমর্থিত মো. মনিরুল ইসলাম, মিনার প্রতীকে ইসলামী ঐক্যজোট সমর্থিত মো. মাহাবুবুর রহমান ও তারা প্রতীকে জাতীয় সমাজতান্ত্রিক দল সমর্থিত ফকির শওকত আলী।

 

নড়াইল-২ আসনের নির্বাচনের অনানুষ্ঠানিক ফলাফল-

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নড়াইল বিভাগের সর্বশেষ
নড়াইল বিভাগের আলোচিত
ওপরে