১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলী সদর ইউপি নির্বাচন হত্যা মামলার আসামি চেয়ারম্যান... মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতির ভাবীর ইন্তেকাল মতলবে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ নববর্ষ উদযাপন দুর্গাপুরে বেড়াতে এসে নদীতে নিখোঁজ হলো তরুন অসহায়, দুস্থ ও প্রতিবন্ধি শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ...

৩ জুনের ট্রেনের টিকেটর জন্য উপচে পড়া ভিড় কমলাপুর ও বিমানবন্দরে স্টেশনে

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪
৩ জুনের ট্রেনের টিকেটর জন্য উপচে পড়া ভিড় কমলাপুর ও বিমানবন্দরে স্টেশনে

ঈদ টিকিট বিক্রির চতুর্থ দিনেও ভিড়ের এতটুকু কমতি নেই। বেশি চাহিদা ৩ জুনের টিকিটের। এদিন বাড়ি ফিরতে কমলাপুর ও বিমানবন্দর স্টেশনে লেগেছে উপচে পড়া ভিড়।

শনিবার (২৫ মে) কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার আমিনুল ইসলাম রিপন জানান, ৩ জুনের জন্য ঢাকা থেকে প্রায় ৩০ হাজার টিকিট দেয়া হচ্ছে।

৩ জুনের টিকেট সংগ্রহের জন্য কমলাপুর ও বিমানবন্দর স্টেশনে একদিন আগে থেকে লাইনে দাঁড়িয়েছেন বহু মানুষ। স্টেশনের লাইন বাইরে রাস্তা পর্যন্ত গড়িয়েছে। সবচেয়ে বেশি ভিড় কমলাপুর রেলওয়ে স্টেশনে। এর বাইরে ঢাকায় আরো পাঁচটি স্থান থেকে টিকিট দেয়া হচ্ছে।

চট্টগ্রাম গামী ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে। সেখানেও স্টেশনের বাইরে ভিড় ছড়িয়ে গেছে।

রেলস্টেশন সূত্র জানায়, কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের টিকিট বিক্রির তথ্য জানাতে একটি মনিটর লাগানো হয়েছে। যেখানে কতটি টিকিট বিক্রি কি হলো তা জানানো হবে। তবে, এখনো মনিটরটি চালু হয়নি।

২২ মে থেকে শুরু হওয়া অগ্রিম টিকিট বিক্রি চলবে রবিবার ২৬ মে পর্যন্ত। ২৬ মে ৪ জুনের আগাম টিকিট বিক্রি করা হবে।

এছাড়া, আগামী ২৯ মে ৭ জুনের, ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের ফিরতিটিকিট বিক্রি হবে।

একই সঙ্গে স্পেশাল ট্রেনের টিকিট দেওয়া শুরু হয়েছে। তবে, স্পেশাল ট্রেনের টিকিট অনলাইন বা মোবাইল অ্যাপসে পাওয়া যাবে না। শুধুমাত্র কাউন্টার থেকেই নিতে হচ্ছে স্পেশাল ট্রেনের টিকিট।

এদিকে বরাবরের মতো অ্যাপসে এ চতুর্থ দিনেও মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন।

অ্যাপস বাস্তবায়নকারী প্রতিষ্ঠান সিএনএসবিডি জানায়, তাদের অ্যাপসে ২ লক্ষেরও বেশি মানুষের চাপ পড়ছে। এর মধ্যেই টিকিট কাটতে পারছেন দিনে মাত্র ৫ ভাগ যাত্রী।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে