১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

৫ মিনিটেই দিচ্ছে নতুন বিদ্যুৎ সংযোগ সিংড়ায় আলোর ফেরিওয়ালা যাচ্ছে গ্রাহকের বাড়ি

 মোঃ এমরান আলী রানা,সিংড়া সমকালনিউজ২৪

শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যৎ এই শ্লোগান আর সরকারের জিরো ট্রলারেন্স নীতি অনুসরণ করে আলোর ফেরিওয়ালা যাচ্ছে গ্রাহকের বাড়ি। মাত্র ৫ মিনিটেই দিচ্ছেন বিদ্যুৎ সংযোগ।

নাটোর পল্লি বিদ্যুৎ সমিতি-১ এর সিংড়া জোনাল অফিসের উদ্যোগে উপজেলার প্রত্যান্ত গ্রামের গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে আলোর ফেরিওয়ালা নামে একটি টিম দ্রুততার সাথে বিদ্যুৎ সংযোগ সেবা দিচ্ছেন।

নাটোরের সিংড়া পৌর সভার শোলাকুড়া মহল্লায় বৃহষ্পতিবার দুপুরে আলোর ফেরিওয়ালার এই সেবা দেওয়া হয়। আবেদন ফি,সদস্য ফি,জামানত সহ মোট ৫৫০ টাকার বিনিময়ে তাৎক্ষনিক আবেদনের প্রেক্ষিতে নতুন বিদ্যুৎ সংযোগ পেয়ে খুশি হচ্ছেন গ্রাহকরা।

নতুন সংযোগ পেয়ে শোলাকুড়া মহল্লার বাসিন্দা প্রফেসর মোঃ হোসেন আলী বলেন-আলোর ফেরিওয়ার এই সেবায় আমরা খুশি। এখানে হয়রানির কোন সুযোগ নাই। আমি বিশ্বাসই করতে পারছিনা যে এত দ্রুত আমার বাড়িতে সংযোগ পাবো।

একই মহল্লার নতুন সংযোগ পাওয়া গ্রাহক -হাসান আলী বলেন-সংযোগের জন্য অফিসে বার বার গেছি। আজ কেমনে কি হলো বুঝলাম না। টাকাও লাগলো অনেক। শুনেছি ২থেকে ৩ হাজার টাকা ছাড়া কেউ বিদ্যুৎ সংযোগ পায় না। আজ মাত্র ৫৫০ টাকার বিনিময়ে সংযোগ পেলাম। কিযে ভালো লাগছে।

একটি অটোভানে বিদ্যুৎ সংযোগের সরঞ্জাম সহ ৬ জনের এই আলোর ফেরিওয়ালার প্রতিনিধি সদস্য সেবা কো-অর্ডিনেটর মোঃ আকরাম হোসেন বলেন-বিদ্যুৎ গ্রাহকদের হয়রানি আর দালাল চক্রের ঘুষ দুনীর্তি ঠেকানোর লক্ষেই আমাদের এই সেবা। ২মাস আগে থেকেই সিংড়া উপজেলায় আমরা এই সেবা কার্যক্রম শুরু করেছি। ইতিমধ্যে উপজেলার পৌরসভা সহ ১২টি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামে গিয়ে সাড়ে ৪ শত থেকে ৫ শত গ্রাহককে এই সেবায় নতুন সংযোগ দিয়েছি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নাটোর বিভাগের আলোচিত
ওপরে