২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকেও বদলি উজিরপুরে সাতলা ইউপি’র উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন... বরগুনার আমতলীতে সংখ্যালঘুদের উপর হামলা, মন্দির ও বশতঘর... এক সপ্তাহ পেরিয়ে গেলেও খোঁজ মেলেনি ফুলবাড়ীর মনোয়ারা... দৈনিক রূপসী বাংলা’র প্রতিনিধির বিভাগীয় সম্মেলনে

বরগুনার বামনায় ভুয়া সনদে গ্রাম পুলিশ পদে চাকুরীর অভিযোগ

  সমকালনিউজ২৪

বরগুনা প্রতিনিধি : :

বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের ডৌয়াতলা গ্রামের খালেদা আক্তার ৮ ম শ্রেণীর ভূয়া সনদ দিয়ে ডৌয়াতলা ইউনিয়ন পরিষদে গ্রাম পুলিশ পদে চাকুরী নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ওই এলাকার একাধীক স্থানীয় বাসিন্দা বরগুনার জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে জানা যায়, সদ্য নিয়োগকৃত গ্রাম পুলিশ খালেদা আক্তার বিজ্ঞপ্তি মোতাবেক লম্বায় ৫ ফুট নন। নিয়োগ বোর্ডে দাখিলকৃত তার অষ্টম শ্রেণীর সনদ ভূয়া। যে স্কুলের সনদ তিনি জমা দিয়েছেন, সে স্কুলে তিনি লেখাপড়া করেননি।

এ বিষয়ে জানতে চাইলে হলতা ডৌয়াতলা সমবায় বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কামাল হোসেন তালুকদার বলেন, এ সনদে দেখা যাচ্ছে পিতার স্থানে লেখা রয়েছে স্বামীর নাম। কখনই সনদে পিতার স্থানে স্বামীর নাম থাকবেনা, এ সনদ বানানো, এ সনদ আমাদের স্কুলের নয়। এ ব্যাপারে প্রধান শিক্ষক নুরুল হক খাঁন বলেন, এই বানানের কোন সনদ আমাদের স্কুলে হয়না। সনদ থেকে শুরু করে এই স্কুলের যত কাগজপত্র আছে তাতে হলতা ডৌয়াতলা সমবায় বহুমূখী মাধ্যমিক বিদ্যালয় লেখা। বহুমূখী শব্দটায় ঈ-কার থাকবে। এ সনদ আমার স্কুলের নয় বলে তিনি স্বীকার করেন।

এ বিষয়ে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি বলেন, সনদ যদি ভুয়া হয়ে থাকে তাহলে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে