১৮ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঘূর্ণিঝড় বুলবুল আ’ক্রান্তদের মাঝে বিনামূল্যে... নওগাঁয় ইজিবাইক চালকের ম’রদেহ উ’দ্ধার প্রায় ৩০ কোটি ৩২ লক্ষ টাকার কেমিক্যাল জ’ব্দ সাপাহারে শান্তিপূর্ণ পরিবেশে পিইসি ও ইবতেদায়ী পরীক্ষা... ঠাকুরগাঁওয়ের কলেজ ছাত্রের ঝু’লন্ত ম’রদেহ উ’দ্ধার

নি’হত আ’বরার দাদা কবর ছুঁয়ে আহাজারি করছেন

  সমকালনিউজ২৪

”বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী নি’হত আ’বরার ফাহাদ রাব্বির দাদা কবর ছুঁয়ে আহাজারি করছেন। তিনি কবরের চারপাশ ঘুরছেন আর বলতে থাকেন, রাব্বি ভাই, রাব্বি ভাই তুই কেমন আছিস। শুক্রবার বাদ জুমা আবরারের কবরের সামনে রায়ডাঙ্গা জামে মসজিদে কু’লখানির আয়োজন করে আবরারের পরিবার। কুলখানি শেষে খুড়িয়ে খুড়িয়ে মসজিদের সামনে আবরারের কবরের কাছে ছুটে যান তার দাদা আব্দুল গফুর।

‘কুলখানিতে রায়ডাঙ্গাবাসীসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে। এ সময় আবরারের পিতা বরকতুল্লাহ, ছোট ভাই আবরার ফাইয়াজ, দাদা আব্দুল গফুর ৫ চাচাসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

‘এলাকাবাসী বলেন, শেখ হাসিনার রাজনীতিতে আসার অনেক আগে থেকেই বিশ্বাস বাড়ির মানুষেরা আওয়ামী লীগের সমর্থক ছিলেন। বিপদে আপদে আওয়ামী লীগের নেতাকর্মীদের ভরসার স্থান ছিল এই বাড়িটি। আব্দুল গফুরের সেই তেজ আজ আর নেই। বয়সের ভারে নুইয়ে পড়েছেন। ঠিকমত হাঁটতে ও কথা বলতে পারেন না

আবরার ফাহাদের গ্রাম রায়ডাঙ্গা এক সময়ের বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত। এই গ্রামে আওয়ামী লীগের সমর্থক হিসেবে পরিচিত দু-একটি বাড়ির মধ্যে একটি আবরারের দাদা আব্দুল গফুরের বাড়ি অন্যতম। এলাকায় আওয়ামী লীগের প্রথম দিকে এবং দুঃসময়ে গফুরের বাড়ি ছিল আওয়ামী লীগের নেতাকর্মীদের যোগাযোগের স্থান। বঙ্গবন্ধুর সহযোগী কুমারখালীর সাবেক এমপি মরহুম কিবরিয়া এই বাড়িতে অনেকবার মিটিং করেছেন।

সেই প্রিয় দলের ছাত্র সংগঠনের হাতে তার প্রিয় সম্পদকে হারিয়ে শেষ বয়সে পাগল প্রায় আবরারের দাদা। কুলখানি শেষে খুড়িয়ে খুড়িয়ে মসজিদের সামনে আবরারের কবরের কাছে গিয়ে হাও মাও করে কাঁদতে কাঁদতে তিনি বলেন, ‘আমার নাতি রাব্বিকে (আবরার ফাহাদের পারিবারিক নাম) তারা পিটিয়ে মেরেছে। কি কষ্ট না পেয়েছে সে। যদি অসুখে মারা যেত তাহলে হয়তো এত কষ্ট পেত না। কিন্তু একটা লোককে যদি পিটিয়ে মারা হয় তাহলে কি কষ্ট হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে