২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

বরগুনায় কালেক্টরেট মার্কেট উদ্ভোধন

  সমকালনিউজ২৪

স্টাফ রিপোর্টারঃ

বরগুনা শহরে কালেক্টরেট মার্কেটের উদ্ভোধন করেন বরগুনার জেলা প্রশাসক।

রোববার বিকাল সাড়ে ৪ টার সময় বরগুনার শেরেই বাংলা সড়কে সামাজিক দূরত্ব বজায় রেখে ১৫৯ টি দোকানের উদ্ভোধন করা হয়েছে। ব্যবসায়ী সালেহ মাহমুদ সুমন শরীফের সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন, বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) জালাল উদ্দিন, পৌর মেয়র মো. শাহাদাত হোসেন, বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাসুমা আক্তার, বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর প্যানেল মেয়র মো. রইসুল আলম রিপন, সাংগঠনিক সম্পাদক মো. গোলাম সরোয়ার টুকুসহ জেলার বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মিরা।

জানা যায়, বরগুনা শহরে সরকারী বরাদ্দ দেয়া জমিতে ব্যবসায়ীরা এতদিন যেনতেন ভাবে ঘর তুলে ৩০ বছরের বেশী সময় ব্যবসা করে আসছেন। জেলা প্রশাসক এ বছরের ১৫ জানুয়ারী ওই ঘর গুলো নতুন ভাবে করার উদ্যোগ নেয়। ব্যবসায়ী সালেহ মাহমুদ সুমন শরীফকে আহবায়ক করে একটি কমিটি করে দেয়। ওই কমিটি ১৫৯ টি দোকান ঘর ওয়াল টিনসেট এবং লাল সবুজ রং দিয়ে একই ডিজাইনে সাজিয়েছে। ঘর গুলোর মধ্য ১০৩ টি ফার্মেসী, স্বর্ণ ও সিলভারের দোকান। ৩২ টি মিষ্টির দোকান ও ১৪ টি গুরের দোকান।

জেলা প্রশাসক বলেন, মুজিব বর্ষে বরগুনার ব্যবসায়ীরা কষ্ট করে ব্যবসা করতে পারেনা। মাননীয় প্রধান মন্ত্রীর স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য একই ডিজাইনের প্রথম ধাপে ১৫৯ টি দোকান নতুন রূপে তৈরী করার সুযোগ দিয়েছি। ব্যবসায়ীরা নিজেদের অর্থে তাদের দোকান ঘর নতুন ভাবে সাজিয়েছেন। পর্যায়ে ক্রমে বাকি দোকান গুলো আধুনিক করার সুযোগ দেয়া হবে। একটি জেলা শহর সুন্দর ভাবে সাজিয়ে রাখলে দেখতেও ভাল লাগে।

সভাপতি সুমন বলেন, সব জমি সরকারের। জেলা প্রশাসক আমাদের সুযোগ দেয়ায় আমরা নতুন ভাবে দোকান গুলো সাজাতে পেরেছি। আমরা জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে