১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাংবাদিক জয়নাল এর মৃত্যুতে মিলাদ ও দোয়া  অনুষ্ঠিত বাজারে চাহিদার তুলনায় গরু বেশী শেষ সময়ে পশুর দাম কম দুর্গাপুরে ১০০ বল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোধন শাহরাস্থিতে এবারও শ্রেষ্ঠ ভূমি কর্মকর্তার সম্মাননা... ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর...

ঘূর্ণিঝড় রেমাল চাঁদপুরে ৩৫৩ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত

 কাজী নজরুল ইসলাম, চাঁদপুরঃ সমকালনিউজ২৪

পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও এর সংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের দিকে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় রেমাল ও প্রবল জলোচ্ছ্বাসের সৃষ্টি হওয়ার আশঙ্কায় নদী উপকূলবর্তী লোকজনদের নিরাপদে অবস্থানের জন্য রেমাল মোকাবেলায় চাঁদপুরে ৩৫৩ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখার নির্দেশনা দিয়েছেন জেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা মোঃ হেদায়েত উল্লাহ।

উপকূলীয় অঞ্চলের আওতাভুক্ত জেলা চাঁদপুর আবহাওয়া পূর্বাভাসের ভিত্তিতে ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা প্রশাসক।

জেলার ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা জানান, জেলার চর অঞ্চলের চাঁদপুর সদর, হাইমচর ও মতলব উত্তর উপজেলার ২টি করে মোট ৬ টি ইউনিয়ন সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ। এসব ইউনিয়নের বাসিন্দাদের নিরাপদ অবস্থানে থাকার জন্য মাইকিং করা হচ্ছে।

মেঘনা নদীতে মাছ ধরার ট্রলার ও ছোট ছোট নৌযান গুলোকে রেমাল এর তান্ডবে ঝড় শুরু হওয়ার আগেই নদীর তীরবর্তী ও খাল- নালায় নিরাপদ থানে রাখার নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে