২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দলমত নির্বিশেষে আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে... যুবলীগ কর্মী জুয়েলকে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখে... নরসিংদী কারাগার থেকে পালানো ১ জঙ্গি সহ গ্রেফতার ১৮৪ সিলেট বিভাগে ২৮টি মামলা, ২০ হাজার মানুষ আসামী বরগুনায় নাশকতার মামলায় ৪০ জন গ্রেফতার

আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুরঃ সমকালনিউজ২৪

চাঁদপুরের মতলব দক্ষিন  উপজেলার ঐতিহ্যবাহী স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান  আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয়ে ঐতিহাসিক  ৭ই মার্চ এর ভাষণ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ,    আলোচনা সভা, দেশাত্মবোধক গান , , চিএাংকন ও খুদে শিক্ষার্থীদের ঐতিহাসিক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

৭মার্চ (মঙ্গলবার) সকাল ১০টায় বিদ্যালয়  মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ শেষে বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক মোহাম্মদ মাজহারুল হক এর সভাপতিতে আলোচনা সভায়  বিশেষ অতিথির বক্তব্য রাখেন, , বিদ্যালয় ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্য মোঃ জাহাঙ্গীর ঢালী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ঢালী, শিক্ষক মোঃ কামরুল হাসান, মোহাম্মদ হাফিজুর রহমান, মোহাম্মদ শামসুদ্দি, মোহাম্মদ আল-আমিন, শিক্ষিকা ইনতে হান সালমা, স্বপ্না সাহা প্রমুখ।

বিশেষ অতিথি   বিদ্যালয়ের  ম্যানেজিং  কমিটির সম্মানিত সদস্য  মোহাম্মদ জাহাঙ্গীর ঢালী বলেন , আজকে এই দিবসের তাৎপর্য নিয়ে সরকারের এই পদক্ষেপ আমার মনে হয় পুরোপুরি সার্থক, এতে শিক্ষার্থীরা এ ভাষণ সম্পর্কে ধারনা অর্জন করতে পারবে।

প্রধান আলোচক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাজহারুল হক বলেন,  শিক্ষার্থীরা যে কোন দিবস সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে। প্রয়োজনে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দিবস সম্পর্কে জানতে পারে। তোমরা শিক্ষার্থীরা তথ্য উপাত্ত সংগ্রহ করে নিজেকে দিবস সম্পর্কে বক্তব্য দিতে প্রস্তুত রাখবে। এ দিবসে জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে ৯মাসের স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীনতা অর্জন করেছে। আমরা পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র ও স্বাধীন দেশ। আজ আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি। পেয়েছি একটি মানচিত্র ও লাল সবুজের পতাকা।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন  দশম শ্রেণীর শিক্ষার্থী সাথী আক্তার,  দ্বিতীয়  তাসলিমা আক্তার, তৃতীয়   হাসিনা আক্তার, দেশাত্মবোধক গান প্রতিযোগিতায়  প্রথম হয়েছেন নবম শ্রেণীর শিক্ষার্থী মাহমুদা সানজিদা,  দ্বিতীয়  জান্নাতুল মাওয়া , তৃতীয়  লাবনী আক্তার, চিত্র অঙ্কন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মুনতাকিন মম, দ্বিতীয়  মাহি মিমি ও তৃতীয়  ফারিয়া আক্তার  | বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্য মোঃ জাহাঙ্গীর ডালি, প্রধান আলোচক ও বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মোঃ মাজহারুল হক, সাংবাদিক কাজী নজরুল ইসলাম   সহ অতিথি বৃন্দ।

এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে