২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সময় যত গড়াচ্ছে সিলেট টু ঢাকা যাত্রাপদে ভোগান্তি বেড়ে... চাঁদপুরে ছাত্র-জনতার আন্দোলনে হামলার ঘটনায় আরেকটি... মা ইলিশ ধরার দায়ে ১১ জেলের বিনাশ্রম কারাদণ্ড ছাত্র আন্দোলনে হামলা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর পিআরওর... জয়পুরহাটে হত্যা মামলায় ১৩ জনের যাবজ্জীবন

চাঁদপুরে চাউল কান্ডে চেয়ারম্যান সহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুরঃ সমকালনিউজ২৪

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১০নং গন্ধর্ব্যপুর ইউনিয়নের দুইটি বাড়ি থেকে ৮২ বস্তা সরকারি চাউল উদ্ধারের ঘটনায় ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

মঙ্গলবার ৯ জুলাই সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চাঁদপুর জেলা শাখার সহকারী পরিচালক মোহাম্মদ আজগর হোসেন। মামলার আসামীরা হলেন, হাজীগঞ্জ উপজেলার ১০নং গন্ধর্ব্যপুর ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু(৬০), ইউনিয়নের ৬নং ওয়ার্ড ইউপি সদস্য আমির মুন্সী(৫০), দেশগাঁও গ্রামের পূর্ব আটিয়া বাড়ির আবুল খায়ের কালু (৬০) ও একই গ্রামের মাইজের বাড়ির মোঃ জাহাঙ্গীর হোসেন (৫৫)।

দুদুক এর সহকারী পরিচালক মোহাম্মদ আজগর হোসেন জানান, বিভিন্ন সরকারি প্রকল্পের বিপরীতে বরাদ্দকৃত চাউল বিভিন্ন সময়ে হাজীগঞ্জ সরকারি খাদ্য গুদাম থেকে ডিও এর মাধ্যমে বিভিন্ন সময় উত্তোলন করা হয়। যা যথাযথভাবে কার্যসম্পাদন না করে ও সুবিধাভোগীদের মাঝে বিতরণ না করে অবৈধভাবে নিজেদের হেফাজতে রাখা হয়। যাহা অপরাধমূলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে পরস্পরের সহযোগিতায় ৮২ বস্তা সরকারি চাউল আত্মসাৎ করার অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

উল্ল্যেখ, ২৪ জুন সোমবার সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে জেলার হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান ও হাজীগঞ্জ থানা তদন্ত ওসি মিন্টু দত্ত ওই ইউনিয়নের দেশগাঁও মাইজের বাড়ি ও আটিয়া বাড়িতে অভিযান পরিচালনা করে ৮২ বস্তা সরকারি চাউল উদ্ধার করে। পরে প্রকল্প কর্মকর্তা জাকির হোসেন ও হাজিগঞ্জ থানা পুলিশ পৃথক দুটি অভিযোগ দুদকের প্রেরণ করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে