১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বৃক্ষ মেলায় হলুদ ড্রাগন ফল দর্শনার্থীদের নজর কেড়েছে ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট,এবার... বাগমারায় বন্যায় নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় বাড়ছে সবজির দাম দুর্গাপুরে অনার্স কোর্স ও কোটা সংস্কারের দাবিতে... বরগুনা ক্রোক এলাকা হইতে ৮ কেজি গাঁজাসহ ০১ জন মাদক...

চাঁদপুর জেলা ইজতেমা শুরু, বিদেশী মুসল্লিদের ও অংশ গ্রহণ

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুরঃ সমকালনিউজ২৪

চাঁদপুরে থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী আঞ্চলিক চাঁদপুর জেলা ইজতেমা। তিন দিনের এই ইজতেমাতে চাঁদপুর জেলা এবং জেলার আশে পাশের জেলার পাশাপাশি ইন্ডিয়ান, মালোশিয়ান মুসল্লিরাও অংশ গ্রহণ করেন |

বৃহস্পতিবার ২৪ শে নভেম্বর চাঁদপুর শহরের পুরান বাজার স্টার আলকায়েদ জুট মিল মাঠে ইজতেমার প্যান্ডেলের সকল প্রস্তুতি সম্পন্ন শেষে বাদ ফজর থেকে ইজতেমার কার্যক্রম শুরু হয় | ইজতেমার বয়ান চলবে আগামী ২৬ নভেম্বর শনিবার বেলা ১১ টা পর্যন্ত। ওইদিন আখেরী মোনাজাতের মাধ্যমে ইজতেমার সমাপ্তি টানা হবে বলে জানিয়েছেন ইজতেমার লোকজন।

ইজতেমার প্রশাসনিক দায়িত্বে থাকা মাওলানা মাহবুবুর রহমান চাঁদপুর টাইমসকে জানান, তিন দিনব্যাপী এই আঞ্চলিক চাঁদপুর জেলা ইজতেমায় বয়ান করবেন কাকরাইল মসজিদের মুরব্বি মাও মোহাম্মদ উল্ল্যাহ, মাওলানা হেলাল উদ্দিন, ভাই মোহাম্মদ সফিক, ভাই লিয়াকতসহ অন্যান্য মুরব্বীগন। এছাড়াও দিল্লি নিজাম উদ্দিন বিশ্ব মারকাজের মুরব্বীগন, মালোশিয়ান, প্রায় ১০/১৫ জন মুরব্বী বয়ান করবেন বলেও জানান তিনি।

খবর নিয়ে জানা গেছে, তিন দিনব্যাপী চাঁদপুর জেলা ইজতেমায় চাঁদপুর জেলার পাশি পাশি জেলার পার্শ্ববর্তী জেলা থেকেও অনেক মুসল্লিগন এতে অংশগ্রহন করবেন। একই সাথে ইসলামের এই দ্বীনি আয়োজনে সকল শ্রেণীর ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ গ্রহন করার আহবান আয়োজকদের।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা ইজতেমা ২০১৭ সাল থেকে শুরু হয়। এর পূর্বে হাইমচর উপজেলায় ও পুরান বাজার দোকানঘর এমদাদিয়া মাদরাসার সংলগ্ন, এলাকায় একই ভাবে ইজতেমা সফল ভাবে সম্পন্ন করা হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে