২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ডাকাতিয়া নদী থেকে বালু উত্তোলন ব্যবসায়ীকে ১ লাখ টাকা... সাপাহারে রহমতের বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর বরগুনায় হাজারের ওপর ডায়রিয়া আক্রান্ত, জায়গা নেই... বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি...

বিসিএস পরিবারের সদস্য শামিম আরা স্মতির ‘দাবদাহ’ ও ‘ইচ্ছেঘুড়ি’ দুটি বই প্রকাশিত

  সমকালনিউজ২৪
বিসিএস পরিবারের সদস্য শামিম আরা স্মতির 'দাবদাহ' ও 'ইচ্ছেঘুড়ি' দুটি বই প্রকাশিত

অমর একুশে বইমেলা-২০১৯ এ  প্রকাশিত হয়েছে সিভিল সার্ভিসের পরিচিত মুখ ২৪তম বিসিএস (অডিট এন্ড একাউন্টস) পরিবারের সদস্য শামিম আরা স্মৃতির গল্পগ্রন্থ ‘দাবদাহ’ কবিতার বই “ইচ্ছে ঘুড়ি”।

বইটি পাওয়া যাবে একুশে বইমেলার  অনন্যা প্রকাশনী, প্যাভিলিয়ন-১ সোহরাওয়ার্দী প্রাঙ্গণে। গল্পগুলোতে স্থান পেয়েছে সামাজিক অসঙ্গতির চিত্র।

দাবদাহ গল্পগ্রন্থটি লেখকের নবম প্রয়াস।  নারীর সুখ, সাচ্ছন্দ, আনন্দ, ভালোবাসা, পাওয়া না পাওয়ার যন্ত্রনায়, দুঃখের মাঝেও অনাবিল সুখের খোজে তার প্রকাশিত অন্যাণ্য গ্রন্থসমূহ। প্রকৃতির রুদ্রমূতির্ কিংভা শান্ত-সেীম্য চেহারা, সবকিছুতেই আলিঙ্গন করতে চান স্মৃতি । প্রকৃতির অনাবিল উপাদানকে উপজীব্য করে অবিরত লিখে যান।

সরকারের গুরুত্বপূর্ন পদে অধিষ্ঠিত থেকে অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধূলা, আবৃত্তি, উপস্থাপনা, সংগীত, রংতুলি বহুমাত্রিক সকল শাখাতেই অবদান রেখে চলেছেন।

শামিম আরা স্মৃতি একজন সফল চড়াকার, গল্পকার ও ঔপন্যাসিক। তাঁর স্বামী ২৪ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন উপসচিব। বর্তমানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।   তিনি ১৯৭৮ সালে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার বিলবোয়ালিয়া গ্রামে জন্মগ্রহন করেন। ব্যক্তি জীবনে তাঁর সপ্তম শ্রেণী পড়ুয়া একজন ছেলে সন্তান রয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে