২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ডাকাতিয়া নদী থেকে বালু উত্তোলন ব্যবসায়ীকে ১ লাখ টাকা... সাপাহারে রহমতের বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর বরগুনায় হাজারের ওপর ডায়রিয়া আক্রান্ত, জায়গা নেই... বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি...

কোটচাঁদপুর কিশোরী স্বাস্থ্য সুরক্ষায় স্যানেটারী টাওয়েল বিতরণ কর্মসূচির উদ্বোধন

 এসএম রায়হান উদ্দীন,কোটচাঁদপুর, সমকালনিউজ২৪

ঝিনাইদহ সদর ও কোটচাঁদপুর উপজেলা কিশোরী স্বাস্থ্য সুরক্ষায় স্যানেটারী টাওয়েল বিতরণ কর্মসূচির উদ্যোক্তাদের দুদিন ব্যাপী প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। মহিলা বিষয়ক অধিদপ্তর ঝিনাইদহের উপ-পরিচালক কার্যালয়ের আয়োজনে বৃহস্পতিবার ঝিনাইদহের উপ-পরিচালকের কার্যালয়ে “কিশোরী স্বাস্থ্য সুরক্ষায় ও নারীর অর্থনৈতিক ক্ষমতা সৃষ্টিতে স্যানেটারী টাওয়েল প্রস্তুতকরণ ও বিতরণ” কর্মসূচির আওতায় দুদিন ব্যাপী এই প্রশিক্ষনের উদ্বোধন করা হয়।

মহিলা বিষয়ক অধিদপ্তর ঝিনাইদহের উপ-পরিচালক নিলুফার রহমান এর সভাপতিত্বে আলাচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্র্বাহী অফিসার শাম্মী ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কোটচাঁদপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানা, মহিলা বিষয়ক অধিদপ্তর ঝিনাইদহের উপ-পরিচালক কার্যালয়ের প্রোগাম অফিসার খন্দকার শরীফা আক্তার সহ ঝিনাইদহ ও ঢাকা থেকে আগত প্রশিক্ষকদ্বয় উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ সদর ও কোটচাঁদপুর উপজেলার দুটি করে চারটি স্কুলের ৮০০জন কিশোরীর মধ্যে প্রতিমাসে স্বাস্থ্য সুরক্ষায় স্যানেটারী টাওয়েল বিনামূল্যে বিতরণ করা হবে।

কোটচাঁদপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এডিবির অর্থায়নে গত আট বছর ধরে এই প্রকল্পটি গ্রহন করা হচ্ছে, যা বাস্তবায়নে বিগত উপজেলা নির্বাহী অফিসার সুব্রত সিকদার, উপজেলা নির্বাহী অফিসার দেব প্রসাদ পাল, নির্বাহী অফিসার শাম্মী ইসলাম ও বর্তমান নির্বাহী অফিসার নাজনীন সুুলতানা ধারবাহিক ভাবে সহযোগিতা দিয়ে যাচ্ছেন।
অনুষ্ঠানে ঝিনাইদহ মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,এডিবির বরাদ্দের পাশাপাশি মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক প্রকল্প গৃহীত কিশোরী স্বাস্থ্য সুরক্ষিত হবে এবং নারীর কাঙ্খিত ক্ষমতায়নের পথ প্রশস্থ হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝিনাইদহ বিভাগের আলোচিত
ওপরে