২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ডাকাতিয়া নদী থেকে বালু উত্তোলন ব্যবসায়ীকে ১ লাখ টাকা... সাপাহারে রহমতের বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর বরগুনায় হাজারের ওপর ডায়রিয়া আক্রান্ত, জায়গা নেই... বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি...

ময়মনসিংহঃ বিএনপির বাইরে ঐক্যফ্রন্টে মনোনয়নপ্রত্যাশী চারজন

  সমকালনিউজ২৪

আসনগুলো থেকে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির অনেক মনোনয়নপ্রত্যাশী মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

ময়মনসিংহের ১১টি আসনে জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপির বাইরে শরিকদের মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা খুব কম। এখানে বিএনপির শরিকদের মাত্র চারজন মনোনয়নপ্রত্যাশীর খবর পাওয়া গেছে।

তবে আসনগুলো থেকে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির অনেক মনোনয়নপ্রত্যাশী মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

এদিকে বিএনপির বাইরে শরিকদের চারজন মনোনয়ন ফরম সংগ্রহ করলেও তাঁরা জোটের আসন ভাগাভাগির বিষয়ে স্থানীয় বিএনপির নেতাদের সঙ্গে কোনো যোগাযোগ করেননি। তবে তাঁরা স্থানীয়ভাবে গণসংযোগ করছেন।

বিএনপির বাইরে ঐক্যফ্রন্টের জোট থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে গণফোরামের ময়মনসিংহ জেলার সভাপতি প্রবীণ আইনজীবী এ এইচ এম খালেকুজ্জামান এবং একই আসন থেকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কেন্দ্রীয় নেতা এ এ বাশার মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এ ছাড়া ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নাগরিক ঐক্যের ময়মনসিংহ জেলা শাখার আহ্বায়ক আইনজীবী নজরুল ইসলাম এবং ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসন থেকে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন এ কে এম উজ্জ্বল খান।

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা যায়, ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে গণফোরামের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করা খালেকুজ্জামান ১৯৯১ সালে আটদলীয় জোট থেকে নৌকা প্রতীকে নির্বাচন করেন। তবে তিনি পরাজিত হন। তিনি প্রবীণ রাজনৈতিক ব্যক্তি হিসেবে এলাকায় সুপরিচিত। একই আসনে এলডিপির এম এ বাশার বয়সে তরুণ। তিনি কিছুদিন ধরে এলাকায় নিজের প্রচারণা শুরু করেন। জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন পাওয়ার বিষয়ে আশা প্রকাশ করেন এম এ বাশার।

ময়মনসিংহ-২ আসন থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন নজরুল। তিনি জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের প্রক্রিয়া শুরু হওয়ার পর রাজনৈতিক অঙ্গনে পরিচিতি লাভ করেন। নজরুল ইসলাম বলেন, ‘আমাকে মনোনয়ন দেওয়া হতে পারে।’

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসন থেকে কৃষক শ্রমিক জনতা লীগের নেতা উজ্জ্বল খান মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এলাকায় নির্বাচনী গণসংযোগ করছেন।

ওই চারজনের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমার খবর পাওয়া গেলেও ময়মনসিংহ জেলা দক্ষিণ বিএনপির সঙ্গে আসন ঐক্য নিয়ে কথা হয়নি শরিক দলের নেতাদের।

গণফোরামের ময়মনসিংহ জেলার সভাপতি এ এইচ এম খালেকুজ্জামান বলেন, ‘আমাদের দলের কেন্দ্রীয় সিদ্ধান্তে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আসন ভাগাভাগি নিয়ে কেন্দ্রেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।’

জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ বলেন, ‘গণফোরামের প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহের খবর জেনেছি। বাকিদের মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি অমাদের জানা নেই। এ বিষয়ে দলীয়ভাবে কোনো কথা হয়নি।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ময়মনসিংহ বিভাগের সর্বশেষ
ময়মনসিংহ বিভাগের আলোচিত
ওপরে