১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

আক্কেলপুরে ২’শ নারীকে চাল কেনার টাকা দিলেন জেলা পরিষদ সদস্য– স্বাধীন মাষ্টার

  সমকালনিউজ২৪

মেজবা উদ্দিন,আক্কেলপুর ::

জয়পুরহাটের আক্কেলপুর পৌর এলাকায় খাদ্য সহায়তা নিশ্চিত করতে সরকার ওএমএস চাল বিক্রী শুরু করেছেন। অনেকের হাতে টাকা না থাকায় সেই চাল কিনতে নারী পুরুষ ব্যাগ হাতে ঘোড়া ফেরা করছিল ২নং ও ৭ নং ওয়ার্ডের ওএমএস চাল বিক্রেতার দোকানের আশেপাশে।

বিষয়টি নজর কাড়ে জয়পুরহাট জেলা পরিষদের সদস্য স্বাধীন মাষ্টারের। তিনি কয়েক জন নারীদের সাথে আলাপ করেন। শোনেন তাদের কথা। তাদের খাবারের জন্য চালের প্রয়োজন কিন্তু হাতে টাকা নাই কি করবেন জানালেন এমন অভাবের কথা। জয়পুরহাট জেলা পরিষদের সদস্য স্বাধীন মাষ্টার তিনি জানালেন, কর্মহীনদের দুঃখ কিছুটা হলেও সামান্যতম তা লাঘব করার জন্য এগোলেন কিছুটা ভিন্ন আংঙ্গিকে।

অসহায়দের সহায়তা করার জন্য সকলকে আরো অধিকভাবে এগানো ও অনুসরণ করার জন্য আহবান ও জানালেন অন্যদেরও। তিনি আগত প্রায় ৪/৫ শত লোকের মধ্যে তার সাধ্যানুসারে ২টি ওয়ার্ডের ২’শ জন বয়স্ক মহিলাদের হাতে ওএমএস-র ৫ কেজি চালের মুল্য হিসেবে প্রত্যককে ৫০ টাকা হাতে তুলে দেন।

সে সমস্থ মহিলারা ওএমএস-র চাল দোকানে সামাজিক দুরত্ব বজায় রেখে চাল কিনে বাড়ি ফিরেছেন এমনটাই দেখা মিলেছে উপজেলা পরিষদের পুর্বপার্শ্বে ওএমএস এর এক চাল দোকানে।

এ ছাড়া জেলা পরিষদের সদস্য স্বাধীন মাষ্টার প্রতিদিন সকাল ৬টা থেকে সন্ধা পর্যন্ত পৌর এলাকা সহ সমগ্র উপজেলার মধ্যে যে কেউ খাবার সহায়তা চাইলে তার পরিচয় না জানিয়ে যথাস্থানে যথাসম্ভব সেটা পুরুন করছেন তিনি। এ অসময়ে মানুষের কষ্টে ও দুঃখে থাকায় অনেকটাই প্রসংশনীয় হয়ে ওঠেছেন জেরা পরিষদের ওই সদস্য।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
জয়পুরহাট বিভাগের সর্বশেষ
ওপরে